Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৪-২০১৬

এবার মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য পৃথক বিজ্ঞপ্তি

এবার মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য পৃথক বিজ্ঞপ্তি

ঢাকা, ২৪ মে- প্রাথমিক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে শুধুমাত্র মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য পৃথকভাবে বিজ্ঞপ্তি প্রদানের সুপারিশ করেছে সংসদীয় কমেটি।মঙ্গলবার সংসদ ভবনে ১০ম জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২৬তম বৈঠক এ সুপারিশ করাহয়।

বৈঠকে পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং নতুন জাতীয়করণকৃত স্কুলের শিক্ষার মানে সমতা আনয়ন এবং শিক্ষক সমন্বয়ের উদ্দেশ্যে জনস্বার্থে শিক্ষকদের আন্তঃবদলির কার্যক্রম দ্রুত বাস্তবায়ন করার সুপারিশ করা হয়।
সারা দেশের সকল উপজেলাকে স্কুল ফিডিং কার্যক্রমের অন্তর্ভুক্ত করে প্রকল্প বাস্তবায়ন প্রক্রিয়া গতিশীল করার সুপারিশ করা হয়। তাছাড়া, প্রথমিক বিদ্যালয়ের শিক্ষাদানের মান মানসম্মত না হলে উপজেলা শিক্ষা কর্মকর্তাসহ বিদ্যালয়ের শিক্ষকদের অন্যত্র বদলির সুপারিশ করা হয়।

কমিটি নব-নিয়োগকৃত শিক্ষকদেরকে যেসকল বিদ্যালয়ে শিক্ষকসল্পতা বেশী সেসকল বিদ্যালয়ে অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষক পদায়নের জোর সুপারিশ করে। এছাড়া, প্রথমিক শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে বিদ্যালয়ের শিক্ষকদের অধিকতর যতবান হওয়ার সুপারিশ করে।মৌলিক স্বাক্ষরতাদান সম্পর্কিত ৪৫২ কোটি টাকার প্রকল্পের কাজ স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় শিক্ষিত বেকার, প্রশাসনের প্রতিনিধি এবং জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তার সমন্বয়ে বাস্তবায়নের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মোঃ মোতাহার হোসেনের সভাপতিত্বে কমিটির সদস্য প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফিজুর রহমান, আ খ ম জাহাঙ্গীর হোসাইন, সামছুল হক চৌধুরী এবং উম্মে রাজিয়া কাজল বৈঠকে অংশগ্রহণ করেন।

আর/১০:৫৪/২৪ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে