Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৪-২০১৬

পাকিস্তানে মার্কিন রাষ্ট্রদূতকে তলব

পাকিস্তানে মার্কিন রাষ্ট্রদূতকে তলব

ইসলামাবাদ, ২৪ মে- পাকিস্তানের ভূখণ্ডে মার্কিন ড্রোন হামলার প্রতিবাদ জানাতে সোমবার ইসলামাবাদের মার্কিন রাষ্ট্রদূতকে তলব করা হয়েছিল। ওই হামলাকে পাকিস্তানের সার্বভৌমত্বের লঙ্ঘণ বলে সমালোচনা করেছিলেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। শনিবারের ওই ড্রোন হামলায় মারা গেছেন তালেবান নেতা মোল্লা আখতার মনসুর।

এ ঘটনার আনুষ্ঠানিক প্রতিবাদ জানাতে সোমবার ইসলামাবাদে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ডেভিদ হালকে তলব করা হয়। পাক পররাষ্ট্র দপ্তর থেকে প্রচারিত এক বিবৃতিতে জানান হয়েছে,  প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা তারিক ফাতেমি মার্কিন ড্রোন হামলার ঘটনাকে ‘পাকিস্তানের সার্বভৌমত্বের চরম অবমাননা’ হিসেবে উল্লেখ করেছেন। তার মতে এ ধরনের ঘটনা জাতিসংঘের সনদের চরম লঙ্ঘণ।

এর আগে গত রোববার এ ঘটনার তীব্র সমালোচনা করেছিলেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তিনি শনিবারের ওই ড্রোন হামলাকে পাকিস্তানের সার্বভৌমত্বের চরম লঙ্ঘণ হিসেবে উল্লেখ করেছেন। যদিও পাকিস্তানে এ ধরনের ড্রোন হামলা এবারই প্রথম নয়। সন্ত্রাসবাদ বিরোধী লড়াইয়ের অংশীদার হিসেবে যুক্তরাষ্ট্র প্রায়ই পাকিস্তানের সীমান্তবর্তী উপজাতিয় এলাকাগুলোতে বিমান হামলা চালিয়ে থাকে।

শনিবার বেলুচিস্তান প্রদেশের দালবানদিন এলাকায় তালেবান নেতা মোল্লা মনসুরের গাড়ি লক্ষ্য করে ড্রোন হামলা চালান হয়। এতে ওই তালেবান নেতা এবং তার দুই সহযোগী ঘটনাস্থলেই প্রাণ হারান।

এফ/১৭:১৮/২৪মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে