Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৪-২০১৬

নাটকের নেপথ্যে আ’লীগ না বিএনপি?

শাহাদাত হোসেন রাকিব


নাটকের নেপথ্যে আ’লীগ না বিএনপি?

ঢাকা, ২৪ মে- ইসরায়েলের লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর কথিত ‘বৈঠক’ নিয়ে চলছে দেশব্যাপী আলোচনা-সমালোচনা। সরকার বলছে, বিএনপি নেতা সরকার পতনের ষড়যন্ত্র করার জন্য এ ‘বৈঠক’ করেছেন। আর বিএনপি বলছে, মুসলিম বিশ্বের সমর্থন পেতে ষড়যন্ত্রের নাটক সাজিয়েছে সরকার।

এ বিষয়ের দিকে ইঙ্গিত করে স্বয়ং আওয়ামী লীগের সভানেত্রী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে দলীয় এক সমাবেশে বলেন, সরকার উৎখাতে বিএনপি-জামায়াতে ইসলামী জোট এখন ইসলাম ধর্মের বিরুদ্ধে ষড়যন্ত্র’ শুরু করেছে। শুধু আমাকে সরানোর জন্য তারা এতো দূর গেছে।

দখলদার ইসরায়েলি সেনাবাহিনীর হাতে ফিলিস্তিনি নারী-শিশু হত্যার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, যারা অন্তঃসত্ত্বা নারীদের পর্যন্ত হত্যা করল, হাজার হাজার শিশুদের হত্যা করল, আর তাদের সাথে হাত মিলাচ্ছে, সরকার উৎখাত করার জন্য, ক্ষমতা থেকে হটানোর জন্য।

অন্যদিকে গত বুধবার আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, আসলাম চৌধুরী পুলিশি রিমান্ডে স্বীকার করেছেন, মোসাদের সঙ্গে শুধু ভারতের আগ্রায় নয়, কলকাতা ও লন্ডনেও মিটিং হয়েছে। বিএনপির কেন্দ্রীয় নেতাদের অনুমোদনে এ মিটিং হয়েছে। কেবল আসলাম চৌধুরী নন, বিএনপির অন্য নেতাদের, প্রয়োজনে খালেদা জিয়াকেও রিমান্ডে নিতে হবে। তাতে সব কিছু বেরিয়ে আসবে।

বিএনপির থলের বিড়াল বেরিয়ে গেছে মন্তব্য করে তিনি আরও বলেন, আসলাম চৌধুরী স্বীকার করেছেন, মোসাদের সঙ্গে বৈঠক করতে বিএনপি প্রধান খালেদা জিয়া তাকে পাঠিয়েছিলেন। মোসাদের সঙ্গে বৈঠকে আলোচনা ও পরিকল্পনা হয়েছিল, ডিসেম্বরের মধ্যে সরকারের পতন ঘটানো হবে।

তবে ক্ষমতাসীনদের দাবি বরাবরই অস্বীকার করে আসছে বিএনপি। দলটি বলছে, মুসলিম বিশ্বের সমর্থন পেতে এবং বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় ‘কোণঠাসা সরকার’ আসলাম চৌধুরীকে নিয়ে সরকার ষড়যন্ত্রের নাটক সাজিয়েছে।

এ বিষয়ে গত মঙ্গলবার রাজধানীর পল্টনে ফটো জার্নালিস্ট এসোসিয়েশনে একটি অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, মুসলিম বিশ্বের সমর্থন পেতে আসলাম চৌধুরীকে নিয়ে সরকার ষড়যন্ত্রের নাটক সাজিয়েছে। শেখ হাসিনা ও তার দল ষড়যন্ত্র ছাড়া কিছুই বোঝে না। তাই তারা ষড়যন্ত্র বলে বেড়াচ্ছে। ষড়ডন্ত্র কখনো প্রকাশ্যে হয় না। আসলে ষড়যন্ত্র করে এ সরকারই ভারতের সহযোগিতায় ক্ষমতায় আছে। তাই তারা মনে করে সবাই তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, ১৬ কোটি মানুষ এই সরকারের পতন চায়। যাদের জনগণ চায় না তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে হয় না। ১৬ কোটি মানুষই সরকারকে উৎখাত করতে চায়। এই সরকার আরো একদিন ক্ষমতায় থাকুক তাও এদেশের জনগণ চায় না।

একইদিন নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেন, রিজার্ভ চুরির ঘটনায় কোণঠাসা সরকার আসলাম চৌধুরীকে নিয়ে নাটক সাজিয়েছে। ভারত বাংলাদেশের একটি বন্ধুপ্রতিম দেশ। সেই দেশে বসে বাংলাদেশের সরকার পতনের ষড়যন্ত্র করার অভিযোগ হাস্যকর।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিবের ভাষ্য, মানুষের দৃষ্টি সরাতে সরকার এখন ‘ইসরায়েল ইসরায়েল’ করছে।

এর আগে গত শুক্রবার এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ভারতে আসলাম চৌধুরীর ওই সফরটি ছিল ব্যক্তিগত এবং ইসরায়েলের সাথে বিএনপির কোন সম্পর্ক নেই। বিএনপি ফিলিস্তিনিদের পক্ষে।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে