Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-২৩-২০১৬

যৌন হয়রানি বিতর্কে খালেদার উপদেষ্টা

যৌন হয়রানি বিতর্কে খালেদার উপদেষ্টা

ঢাকা, ২৩ মে- যৌন হয়রানির বিতর্কে জাড়য়ে পড়েছেন সাবেক আইন প্রতিমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা শাহজাহান ওমর। গত ১৯ মে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির কাছে এ অভিযোগ তুলেছেন তারই এক জুনিয়র নারী আইনজীবী।

ওই নারী আইনজীবী বলেন, তিনি ২০১০ সালে ৫ থেকে ৬ মাস শাজাহান ওমরের জুনিয়র হিসেবে কাজ করেন। কিন্তু তার কুপ্রস্তাবে অতীষ্ঠ হয়ে জুনিয়রশিপ ছাড়ার সিদ্ধান্ত নেন এবং ২১৬ নং হল রুমে এসে প্র্যাকটিস শুরু করেন। কিন্তু তারপরও শাজাহান ওমর নানা লোক দিয়ে আবার তাকে কু-প্রস্তাব দেন।

সবশেষ গত ১৮ মে বেলা সাড়ে ১২টার দিকে শাজাহান ওমরের কক্ষ গেলে তাকে নোংরা ভাষায় গালিগালাজ করা হয় বলেও অভিযোগে বলা হয়। সেখানে ধাক্কাধাক্কির এক পর্যায়ে কক্ষের দরজা ভেঙে যায়।

এই ঘটনায় আইনজীবী আমিনুর রহমান চন্দন সুপ্রিম কোর্ট বারে ওই নারী আইনজীবীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন। আর অসৌজন্যমূলক আচরণের অভিযোগ এনে ওই আইনজীবীকে সাময়িক বরখাস্ত করে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি। ঘটনার পর দিন শাহজাহান ওমরের বিরুদ্ধে যৌন হয়রানির লিখিত অভিযোগ দেন ওই আইনজীবী।

তবে শাহজাহান ওমর তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘ও একটা পাগল। আমার রুমে গিয়ে ঝামেলা করার কারণে সুপ্রিমকোর্ট বার থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরপর আমার বিরুদ্ধে এ মিথ্যা অভিযোগ করছে সে’।

এ বিষয়ে জানতে চাইলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন হয়েছে। আইনজীবী সমিতির সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুনসহ সমিতির ১৪ জন সদস্যই এ কমিটির সদস্য’।

আর/১৭:১৪/২৩ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে