Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৩-২০১৬

শপথ অনুষ্ঠানে মমতার আমন্ত্রণ, হাসিনার না

শপথ অনুষ্ঠানে মমতার আমন্ত্রণ, হাসিনার না

কলকাতা, ২৩ মে- দ্বিতীয় দফায় পশ্চিমবঙ্গের মসনদে বসতে আগামী শুক্রবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন মমতা বন্দোপধ্যায়। আর সে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। কিন্তু সেখানে যেতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রীর পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় তিনি সে অনুষ্ঠানে যাচ্ছেন না। তবে তিনি যেতে না পারলেও মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ কোনো সদস্যকে ওই অনুষ্ঠানে পাঠানো হতে পারে। 

প্রসঙ্গত, দুইশতাধিক আসন দখল করে ক্ষমতায় ফিরল তৃণমূল। গতবারের থেকেও বেড়েছে আসন ও ভোটের হার। বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের বাংলার মসনদ দখল তৃণমূলের। গত ১৯ মে ঘোষিত ফলাফলে বিধান সভার ২৯৪ আসনের মধ্যে তৃণমূলের ‘জোড়াফুল’ পেয়েছে ২১৪ আসন। কংগ্রেস পেয়েছে ৪৫ আসন। বামফ্রন্টের আসন ২৮টি। এর আগে বিজেপির কোনো আসন না থাকলেও এ নির্বাচনে জিতেছে ৭টিতে।

সে দিন দুপুরেই নিজের বাসভবনে ধন্যবাদ জ্ঞাপনের জন্য মমতা এক সংবাদ সম্মেলন করেন। সেখানেই তিনি বলেছিলেন মুখ্যমন্ত্রিত্বের এই মেয়াদে প্রতিবেশী সব রাষ্ট্রের সঙ্গে সম্পর্ক আরো বন্ধুত্বপূর্ণ করে তুলতে চান।

তার সেই মন্তব্যকে গুরুত্বপূর্ণ বলেই মনে করে বাংলাদেশ। কারণ এর আগে বাংলাদেশের সঙ্গে ভারতের তিস্তা পানিবণ্টন চুক্তির ক্ষেত্রে মমতাই ছিলেন প্রধান বাধা। তাই দ্বিতীয় মেয়াদে জয়ের পর মমতার ওই মন্তব্যকে তিস্তা চুক্তির জন্য ইতিবাচক ইঙ্গিত বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

এদিকে ২০১১ সালে বামফ্রন্টের ৩৪ বছরের শাসনের অবসান ঘটানোর খবর পেয়েই ঢাকা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিফোনে অভিনন্দন জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। তার উত্তরে তৃণমূল নেত্রী বলেছিলেন, 'আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি।’ 

এফ/১৬:১৫/২৩মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে