Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২২-২০১৬

মসজিদে জোরে আযান দেয়ায় মামলা!

মসজিদে জোরে আযান দেয়ায় মামলা!

নয়াদিল্লি, ২২ মে- ভারতের মহারাষ্ট্রে অকোলাতে মসজিদে মাইকে আযান দেয়াকে কেন্দ্র করে বিবাদ শুরু হয়েছে। বিশেষ করে লাউডস্পিকারে ফজরের আযান দেয়ায় তাতে কিছু লোক আপত্তি জানালে পুলিশ এ ব্যাপারে মসজিদের রক্ষণাবেক্ষণকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। এফআইআর করা হয়েছে অকোলার গরীব নওয়াজ মসজিদের বিরুদ্ধেও। এ ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

শনিবার গণমাধ্যমে প্রকাশ, অকোলার খাদান পুলিশ স্টেশনে মসজিদ থেকে উচ্চ আওয়াজে আযান দেয়ার বিরুদ্ধে অভিযোগ আসার পর থেকেই পুলিশ এ ব্যাপারে তৎপরতা শুরু করেছে। পুলিশের দাবি, মসজিদ থেকে ৪৫ ডেসিবলের বেশি ধ্বনিতে আওয়াজ করা হচ্ছে যা অবৈধ।

এদিকে, স্থানীয় বাসিন্দারা বলছেন, কিছু দুর্বৃত্ত এবং কট্টরপন্থিদের চাপে পড়ে পুলিশ এ ধরণের পদক্ষেপ নিয়েছে। তা না হলে সারাদেশে ফজরের আযান লাউড স্পিকারে দেয়া হলেও কোথাও এ নিয়ে কারো বিরুদ্ধে মামলা করতে দেখা যায়নি।

তাদের দাবি, পুলিশ স্রেফ নিজেদের পদক্ষেপকে সঠিক বলে প্রমাণ করতে সুপ্রিম কোর্টের আদেশের উদ্ধৃতি দিচ্ছে। আসলে দুর্বৃত্ত, মস্তান তথা কট্টরপন্থিদের চাপে পড়ে পুলিশ ওই পদক্ষেপ নিয়েছে।

গত মার্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গে নির্বাচনি প্রচারে এসে খড়্গপুরে এক জনসভায় বক্তব্য রাখার সময় স্থানীয় মসজিদ থেকে মাইকে আযান শুরু হলে তিনি বক্তব্য বন্ধ করে দেন। এ সময় প্রায় ৫ মিনিট ৩০ সেকেন্ড বক্তব্য বন্ধ রাখার পরে তিনি তিনি পুনরায় বক্তব্য দেয়া শুরু করেন। যদিও হিন্দুত্ববাদী বিজেপি-শিবসেনা শাসিত মহারাষ্ট্রে মাইকে ফজরের আযানকে কেন্দ্র করে মামলা এবং পুলিশি তৎপরতা শুরু হয়েছে।

এফ/২০:৪০/২২মে

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে