Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২১-২০১৬

নবান্নে মমতার সঙ্গী শুভেন্দু! সঙ্গে আরও কে কে?

নবান্নে মমতার সঙ্গী শুভেন্দু! সঙ্গে আরও কে কে?

কলকাতা, ২১ মে- নারদা-সারদাকে ফুঁ দিয়ে উড়িয়ে মসনদে মমতা বন্দ্যোপাধ্যায়। দ্বিতীয়বারের জন্যে বাংলার মুখ্যমন্ত্রী হচ্ছেন মমতাই। কিন্তু নিজের মন্ত্রিসভাতে কি পুরনো মুখেদেরই দেখা যাবে! না, নতুন মুখকে নিয়ে এসে কার্যত চমক দেবেন মমতা। তা নিয়ে রাজনৈতিকমহলে শুরু হয়েছে জোর জল্পনা। অনেকের মতে, নারদা ভিডিওতে যেভাবে তৃণমূলের সদ্য বিধায়কদের নেত্রীকে ‘কু-কথা’ বলতে দেখা গিয়েছে, কিংবা স্টিংয়ে টাকা নিতে দেখা গিয়েছে, তারা সম্ভবত এবার মমতার মন্ত্রিসভাতে থাকবেন না। যদিও তৃণমূলের একাংশের বক্তব্য, না থাকারও কিছু নেই। কারণ, মানুষ যে নারদা নিয়ে কোনওভাবেই বিচলিত নন, তা ভোটের ফলাফলই প্রমাণ। এমনকি, যে সমস্ত মন্ত্রীকে দেখা গিয়েছিল ওই স্টিংয়ে তারাও মানুষের ভোটে বিজয়ী। তাহলে মন্ত্রী না হওয়ার কি রয়েছে? তবে যে যাই বলুক না কেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই যে শেষ কথা বলবেন তাও কার্যত পরিষ্কার রাজনৈতিকমহলের কাছে।

যদিও তৃণমূল সূত্রে খবর, মন্ত্রিসভার দৌড়ে এগিয়ে রয়েছেন অনেকেই। কারণ, এবার তৃণমূলের সিটও অনেক। আবার যে সমস্ত মন্ত্রীরা ভোটে হেরে গিয়েছেন তাঁদের জায়গায় নয়া মুখ আনতে হবে তৃণমূল নেতৃত্ব। আর সেই মন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন সবার আগে দলের যুবরাজ শুভেন্দু অধিকারী। কারণ নন্দীগ্রামের সভা থেকে মমতা ঘোষণা করেছিলেন এবার শুভেন্দু অধিকারীকে বিধানসভা ভোটে জিতিয়ে মন্ত্রী করা হবে। ফলে তিনি যে মন্ত্রী হচ্ছেন তা একপ্রকার নিশ্চিত। তবে কোন দফতর তাঁকে দেওয়া হতে পারে তা নিয়ে স্পিকটি নট নেতৃত্ব। শুধু শুভেন্দু নয়, মন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে অবশ্যই দক্ষিণ ২৪ পরগনার ভাঙর কেন্দ্র থেকে জয়ী আব্দুর রেজ্জাক মোল্লা। কোচবিহারের দিনহাটা কেন্দ্র থেকে জয়ী উদয়ন গুহ। বর্ধমানে মঙ্গলকোট থেকে জয়ী সিদ্দিকুল্লা চৌধুরী। এছাড়াও তালিকাতে রয়েছেন পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ে সূর্যকান্ত মিশ্রকে হারিয়ে দেওয়া তৃণমূলের প্রদ্যুৎকুমার ঘোষ। এছাড়াও আরও বেশ কয়েকটি নাম নিয়ে গুঞ্জন তৈরি হয়েছে। যেমন রয়েছে শোভনদেব চট্টোপাধ্যায়। সিঙ্গুরের মাস্টারমশাই রবীন্দ্রনাথ ভট্টাচার্য।

এখানেই শেষ নয় তৃণমূলের অন্দরের গুঞ্জন, মমতা এবার তাঁর মন্ত্রিসভায় তরুণ রক্ত এবং যুবনেতাদের রাখতে পারেন। আর সেই কারণেই শুভেন্দু অধিকারীকে নিয়ে আসছেন মন্ত্রিসভাতে। আর ঠিক সেই মতোই বালি কেন্দ্রে জয়ী জগমোহন ডালমিয়ার মেয়ে বৈশালী ডালমিয়া, হাওড়া দক্ষিণের লক্ষ্মীরতন শুক্লা, চৌরঙ্গী কেন্দ্রে জয়ী সুদীপ-জায়া নয়না বন্দ্যোপাধ্যায়ের নামও হাওয়ায় ভাসছে।

এফ/১৬:২৪/২১মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে