Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২১-২০১৬

মাত্র ২০ রানের জন্য আপাতত অক্ষত শচীনের রেকর্ড!

মাত্র ২০ রানের জন্য আপাতত অক্ষত শচীনের রেকর্ড!

লন্ডন, ২১ মে- দরকার ছিল মাত্র ৩৬ রানের। সেখানে হেডিংলি টেস্টের প্রথম দিনে আলিস্টার কুক করলেন মাত্র ১৬ রান। ফলে আপাতত অক্ষত শচীন টেন্ডুলকারের রেকর্ড।

টেস্টে আলিস্টার কুকের রান দাঁড়াল নয় হাজার ৯৮০। তার মানে দশ হাজার রান থেকে এখনও ২০ রান দূরে ইংল্যান্ড অধিনায়ক। সেটা করে ফেলতে পারলেই সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে দশ হাজার পূর্ণ করার রেকর্ড গড়ে ফেলবেন কুক।

গতকাল হেডিংলি টেস্টের অনেকটা আকর্ষণই ছিল কুকের এই রেকর্ড । প্রথম কোন ইংলিশ ক্রিকেটার হিসাবে দশ হাজার রান করার নতুন কীর্তিও গড়তেন। কিন্তু লঙ্কান পেসার দাশুন শঙ্কার বলে আউট হয়ে ইংরেজদের প্রতীক্ষা বাড়ালেন কুক।

শচীন যখন দশহাজার রান করেছিলেন, তখন তার তার বয়স ছিল ৩১ বছর ১০ মাস। ২০০৫ সালে পাকিস্তানের বিরুদ্ধে এই রেকর্ড করেছিলেন তিনি। গত ডিসেম্বরেই ৩১ এ পা দিয়েছিন কুক। অর্থাৎ শচীনের থেকে পাঁচ মাস আগেই এই লক্ষ্যে পৌঁছে যেতে পারবেন তিনি। যদিও ১২২টি ম্যাচে ১০ হাজার রান করেছিলেন শচীন।

কুক নামবেন ১২৭তম ম্যাচ খেলতে। টেস্ট জীবনে শচীনের মোট রান ১৫ হাজার ৯২১। যা সর্বোচ্চ। দ্বিতীয় স্থানে রয়েছেন পন্টিং, তার মোট রান ১৩ হাজার ৩৭৮।

এফ/০৮:০৭/২১মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে