Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২১-২০১৬

মদন মিত্রর ভবিষ্যৎ কী? কী ভাবছে কালীঘাট?

পিনাকপাণি ঘোষ


মদন মিত্রর ভবিষ্যৎ কী? কী ভাবছে কালীঘাট?
মদন মিত্র।

কলকাতা, ২১ মে- বিধানসভা নির্বাচনে পরাজিত দুই মন্ত্রী মনীশ গুপ্ত, উপেন বিশ্বাসের ভবিষ্যৎ সম্পর্কে ইতিমধ্যেই তাঁর বক্তব্য স্পষ্ট করে দিয়েছেন তৃণমূলনেত্রী। জানিয়েছেন, ওঁরা দলের সম্পদ। ওঁদের কাজে লাগাতে চাই। স্পষ্ট করে দিয়েছেন, আরও দুই পরাজিত মন্ত্রী কৃষ্ণেন্দুনরায়ণ চৌধুরী এবং সাবিত্রী মিত্র সম্পর্কে মনোভাব। মালদহের গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে তিনি যে অসন্তুষ্ট, তা বিভিন্ন সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে গোপন করেননি। কিন্তু এসবের থেকেও এখন বড় প্রশ্ন— মদন মিত্রের কী হবে?

কিন্তু এখনও অজানা দলের এক সময়ের সম্পদ মদন মিত্র নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোভাব। তৃণমূল কংগ্রেসের জন্মলগ্ন থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছিলেন মদন মিত্র। ২০১১ সালে ক্ষমতা দখলের পরে পুরস্কারও পেয়েছিলেন। পূর্ণমন্ত্রী না করলেও, রাষ্ট্রমন্ত্রী মদন মিত্রকে পরিবহণ ও ক্রীড়া দফতরের স্বাধীন দায়িত্ব দিয়েছিলেন মমতা।

দাপটের সঙ্গে মন্ত্রিত্বও সামলেছেন মদন। কিন্তু সারদা-কাণ্ডে জেলে যাওয়ার পর থেকে সব ছবি বদলে যায়। ‘প্রভাবশালী’ মদন মিত্রের জামিন আদায় করতে পারেননি কপিল সিব্বলের মতো দুঁদে আইনজীবীও। তখন থেকেই প্রশ্ন উঠতে শুরু করে, দল কি তাঁর পাশে?

টানা ১১ মাস জেলবাসের পরে গত অক্টোবরে সাময়িক জামিন পেয়েছিলেন, কিন্তু ফের জেলেই যেতে হয় কামারহাটির বিধায়ককে। ‘প্রভাবশালী’ তকমা মুছতে মুখ্যমন্ত্রী অনেক দিন আটকে রাখা মন্ত্রী মদন মিত্রের পদত্যাগপত্র গ্রহণ করেন। এর পরেও ‘দল পাশে আছে’— বার্তা দিয়ে কামারহাটি আসনে টিকিট দেন তৃণমূলনেত্রী।

এই প্রথম কোনও তৃণমূলপ্রার্থী তো বটেই, প্রথম কোনও বিদায়ী বিধায়ক জেলে বসে ভোট লড়লেন। কিন্তু শেষ পর্যন্ত, তাঁর চেনা কামারহাটি কেন্দ্রের ভোটাররাই মদন মিত্রকে বাতিল করে দিলেন। এর পরে দল কী করবে? জেলে থাকা দাদার হয়ে ভোটের প্রচারে নামা কামারহাটির অনুগামীরাই বা কী করবেন? কী হবে প্রাক্তন মন্ত্রীর ভবিষ্যৎ?

অনেক প্রশ্ন মদন মিত্রকে ঘিরে। এবং সব উত্তরই অজানা। ভবানীপুরে যখন জয়ের রোশনাই, তখন সত্যিই আঁধারে মদন মিত্রের ভবিষ্যৎ। 

এফ/০৭:৩৫/২১মে

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে