Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২১-২০১৬

মমতা মন্ত্রিসভায় নতুন কে কে? আলোচনার শীর্ষে কারা? দেখে নিন

মমতা মন্ত্রিসভায় নতুন কে কে? আলোচনার শীর্ষে কারা? দেখে নিন

কলকাতা, ২১ মে- ২৭ তারিখ নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ। আগের থেকে অনেক বেশি শক্তি। তাহলে কি মন্ত্রিসভাও বড় হবে? কারা ঢুকবেন? উঠছে অনেক প্রশ্ন।

প্রত্যাশার থেকে বেশি শক্তি দিয়েছে বাংলা। আগের বারের থেকে অনেক বেশি বিধায়ক নিয়ে সরকার গড়ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আনুষ্ঠানিক নেতা নির্বাচন থেকে রাজ্যপালের কাছে আবেদন পেশ— সব হয়ে গিয়েছে।
এখন জল্পনা নতুন মন্ত্রিসভা নিয়ে। প্রশ্ন অনেক:

১। নারদ-কাণ্ডে অভিযুক্তদের কি মন্ত্রিসভায় রাখবেন মুখ্যমন্ত্রী? 
২। যাঁরা নারদ টিভির ফুটেজে দলনেত্রী সম্পর্কেও বিরূপ মন্তব্য করেছেন, তাঁদের কী চোখে দেখবেন মমতা? 
৩। এবার বিধায়ক সংখ্যা বেড়ে যাওয়ায় মন্ত্রিসভাও কি বড় হবে?
৪। কোন কোন নতুন মুখ দেখা যাবে মন্ত্রিসভায়?

প্রথম দু’টি প্রশ্নের উত্তর সরাসরি না দিলেও জয়ের পরে সাংবাদিক সম্মেলনে আভাসে বুঝিয়ে দিয়েছেন মমতা। তিনি মন্ত্রিসভা গঠনের ক্ষেত্রে নারদ-কাণ্ড নিয়ে বিশেষ ভাববেন না, এমন ইঙ্গিত পেয়ে গিয়েছেন অভিযুক্ত ভাইয়েরাও। দলের এক নেতার বক্তব্য, ‘‘অভিযুক্তদের যখন জনগণ শাস্তি দেয়নি, তবে আর প্রশ্ন উঠছে কেন?’’

শুক্রবার কালীঘাটে বিধায়কদের ভিড়ের মধ্যে বারবার ভেসে উঠেছে নানা মুখ, যাঁরা নতুন মন্ত্রিসভায় জায়গা পেতে পারেন। তৈরি হয়েছে নানা জল্পনা। কারা হবেন মন্ত্রী? এই জল্পনা আরও বড় হয়েছে মদন মিত্র সহ ৮ জন মন্ত্রী পরাজিত হওয়ায়। মদন মিত্র না হয় জেলে, দলে বাকি ৭ জনের ভূমিকা কী হবে? কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী ও সাবিত্রী মিত্রের উপরে তৃণমূলনেত্রী যে ভীষণ চটে রয়েছেন, তা তিনি ইতিমধ্যে ইঙ্গিতে প্রকাশও করেছেন। তৈরি হয়েছে আরও একটি প্রশ্ন, শুভেন্দু অধিকারী বিধায়ক হয়ে যাওয়ার পরে তমলুক কেন্দ্র থেকে কে হবেন সাংসদ?

প্রাথমিকভাবে যেসব নতুন মুখ আসছেন, তাঁদের মধ্যে সবার উপরে শুভেন্দু অধিকারী। এ নিয়ে কোনও জল্পনাই নেই কারণ, মমতা বন্দ্যোপাধ্যায় আগেই তা ঘোষণা করে রেখেছেন। সব মিলিয়ে যাঁরা আলোচনায় তাঁরা হলেন:

১। পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম থেকে জয়ী শুভেন্দু অধিকারী।
২।পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ে সূর্যকান্ত মিশ্রকে হারিয়ে দেওয়া প্রদ্যুৎকুমার ঘোষ।
৩। কোচবিহারের দিনহাটা কেন্দ্র থেকে জয়ী উদয়ন গুহ।
৪। দক্ষিণ ২৪ পরগনার ভাঙর কেন্দ্র থেকে জয়ী আব্দুর রেজ্জাক মোল্লা।
৫।  বর্ধমানে মঙ্গলকোট থেকে জয়ী সিদ্দিকুল্লা চৌধুরী।
৬। হুগলির উত্তরপাড়া কেন্দ্র থেকে জয়ী প্রবীর ঘোষাল।

এছাড়াও বালি কেন্দ্রে জয়ী জগমোহন ডালমিয়ার মেয়ে বৈশালী ডালমিয়া, চৌরঙ্গী কেন্দ্রে জয়ী সুদীপ-জায়া নয়না বন্দ্যোপাধ্যায়ের নামও হাওয়ায় ভাসছে।

আর/১২:৪৪/২১ মে

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে