Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২০-২০১৬

যা দেখে হিল জুতা কিনতে হয়!

মাহমুদ উল্লাহ


যা দেখে হিল জুতা কিনতে হয়!

যতই পায়ে ব্যথা হোক না কেন, হাই হিল জুতো কিন্তু নারীর লুকে এক আলাদা গ্ল্যামার যোগ করে। তা সে সাথে ওয়েস্টার্নি বা বাঙালি, যে আউটফিটই পরা হোক না কেন। পায়ে হিল থাকলে এমনিই হয়ে উঠবেন অনন্যা। হাই হিলে আপনি যে কোনও অনুষ্ঠানে সকলের নজর কাড়তে পারেন। নারী মানেই সুন্দর, নিজেকে সুন্দররূপে তুলে ধরতে এটুকু তো করাই যায়। তাই না? কিন্তু সাবধান! যে কোনও হাই হিল কেনার আগে কয়েকটি বিষয় মাথায় রাখুন।  তাতে আপনাকে সুন্দর তো লাগবেই, সঙ্গে আপনার চলাফেরাও হবে স্ট্রেসফ্রি।  

১. যে কোনও জুতো বা হাই হিল কেনার আগে দেখে নিন তা আপনার পায়ে কতটা ফিট করছে। না হলে সেখানেই আপনি ভুল করে বসবেন। অনেক সময়ই এমন জুতো পছন্দ হয়, যা একটু টাইট বা একটু ঢিলে। ব্যবহার করতে করতে টাইট জুতো আলগা হয়ে যায়, এমনধারা চিন্তাভাবনা অনেকেই করে থাকেন। কিন্তু বাস্তবিক ক্ষেত্রে তা হয় না। পায়ে যদি ফিট না হয় তবে সেই জুতো না কেনাই ভালো। বিশেষ করে হিল।    

২. কথাটা শুনলে হয়তো একটু কানে লাগবে, কিন্তু আপনি কী জানেন জুতো কেনারও সঠিক সময় আছে।সকালের পরিবর্তে জুতো কিনতে যাওয়ার পরিকল্পনা করুন বিকেলবেলায়। এর পিছনে কারণটা হল, বিকেলের দিকে পায়ের পাতায় একটু ফোলাভাব থাকে।তাই বিকেলে যদি জুতো কেনেন, তা পরলে আপনার পায়ে ভালোভাবে ফিট করবে।

৩. পার্টি শপিং শেষ হয় হাই হিল তোলা একজোড়া সুন্দর জুতো কিনে। কিন্তু মনে রাখবেন, আপনার সাধের জুতোজোড়া যেন আপনাকে ধোকা না দেয়। লজ্জা সরম দূরে রেখে বাড়িতে কয়েকবার জুতোজোড়া পরে হেঁটে চলে দেখে নিন। স্বাচ্ছন্দ্য বোধ করছেন কিনা জানা দরকার।

৪. যতই সুন্দর লাগুক না কেন, অত্যাধিক হাই হিল পড়া একদম উচিত নয়। হ্যাঁ এটা ঠিক যে, হাই হিলে আপনাকে অনেক বেশি আকর্ষণীয় দেখাবে। তবে তা কিন্তু আপনাকে ভোগাতেও পারে। শরীরের সমস্ত ভার বইতে হয় এই পা দুটোকে। কখনও কখনও তাদেরও তো বিশ্রামের প্রয়োজন হয়।তাই স্টাইল করতে গিয়ে নিজের সুস্থ শরীরকে ব্যস্থ করতে যাবেন না। বেছে এমন জুতো পরুন যাতে পায়ের ব্যথা দূর হয়, আপনাকেও সুন্দর দেখায়।

আর/১৭:১৪/২০ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে