Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২০-২০১৬

বিরল অস্ত্রপচারে স্বাভাবিক শরীর পেল মহেন্দ্র

বিরল অস্ত্রপচারে স্বাভাবিক শরীর পেল মহেন্দ্র

নয়াদিল্লি, ২০ মে- অভাবের সংসারে দারিদ্র ছিল নিত্যসঙ্গী। এরই মাঝে জুড়ে বসেছিল একসন্তানের বিরল রোগ। কংজেনিটাল ম্যাপথি নামের ওই রোগের কারণে ঘার থেকে মাথাটি ১৮০ ডিগ্রি ঝুঁকে থাকত মাটির দিকে। জন্ম থেকেই এই নিয়েই বড় হচ্ছিল মহেন্দ্র আহিওয়ার। বছর ১৩-এর মহেন্দ্রর ঘারের হাড়ের গঠনের সমস্যার কারণের জেরেই তার শরীরে তৈরি হয়েছিল এই জটিলতা।


বন্ধুদের সঙ্গে মহেন্দ্র

পরিবারের তরফে যে এই সমস্যা নিরাসনের চেষ্টা করা হয়নি তা নয়। বাবা মুকেশ এবং মা সুমিত্রা প্রায় ৫০জন চিকিৎস্কের সঙ্গে পরামর্শ নিয়েছিলেন পুত্রের এহেন সমস্যা সমাধানের জন্য। কিন্তু, কেউই দিতে পারেনি সদুত্তর। উলটে মহেন্দ্রর প্রান সংশয়ের ভয় দেখিয়েছে।


পরিবারের সঙ্গে

অবশেষে মাহেন্দ্রর ঘারের সমস্যার সমাধান করলেন দিল্লির অ্যাপলো হাসপাতালের স্পাইনাল সার্জেন রাজাগোপালন কৃষ্ণাণ। জিল অপারেশনের মাধ্যমে মহেন্দ্রর শরীরে ফিরিয়ে দিলেন স্বাভাবিক গঠন। আর এর পিছনে সবথেকে বড় ভূমিকা যার তিনি হলেন মার্কিন নিবাসী শ্রীমতী জোন্স। দুই দন্তানের জননী জোন্স মধ্যপ্রদেশের মহেন্দ্রর কথা জানতে পেরে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। একটি স্বেছাসেবী সংস্থার মাধ্যমে জোগাড় করেন মহেন্দ্রর অপারেশনের ১২হাজার পাউন্ড অর্থ। যার মাধ্যমে আর পাচজনের মতোই স্বাভাবিক জীবনে ফিরতে পেরেছে মহেন্দ্র আহিওয়ার।


অপারেশনের পরে, শ্রীমতী জোন্সের সঙ্গে

এফ/০৯:৩৮/২০মে

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে