Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১৯-২০১৬

পশ্চিমবঙ্গের ভোটযুদ্ধে খেলোয়াড়দের জয়-পরাজয়

পশ্চিমবঙ্গের ভোটযুদ্ধে খেলোয়াড়দের জয়-পরাজয়

কলকাতা, ১৯ মে- পশ্চিমবঙ্গের ভোটযুদ্ধে এবার একঝাঁক খেলোয়াড় প্রার্থী ছিলেন। বেশিরভাগই ছিলেন খেলোয়াড়। নব্বই মিনিটের এই খেলোয়াড়রা প্রার্থী হয়ে চমক দিয়েছিলেন। বৃহস্পতিবার ভোটের ফল জানার পর দেখা গেল, মাঠের ফুটবলাররা রাজনীতির ঝড়ে উড়ে গেছেন। নব্বই মিনিটের লড়াকু ফুটবলারদের পিছনে ফেলে জিতেছেন বাইশ গজের ব্যাটসম্যান।

লক্ষ্মীরতন শুক্লা: তৃণমূল কংগ্রেসের জয়ী বিধায়কদের তালিকায় নাম রয়েছে একমাত্র খেলোয়াড় প্রার্থী হিসেবে ডানহাতি ব্যাটসম্যান লক্ষ্মীরতন শুক্লার। লক্ষ্মী জিতেছেন হাওড়া-উত্তর কেন্দ্র থেকে। ১৯৯৯ সালে জাতীয় দলের হয়ে শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেছিলেন তিনি। ২০১৪ সাল পর্যন্ত আইপিএলে খেলেছেন লক্ষ্মী। অন্যদিকে, ঘাসফুলের প্রার্থী তালিকায় থাকা দুই ফুটবলারকেই হেরে ভোটের মাঠ ছাড়তে হল।

বাইচুং ভুটিয়া: শিলিগুড়ির তৃণমূল প্রার্থী ফুটবলের লড়াইয়ে বহু জয়-পরাজয়ের সাক্ষী। ১৯৯৫ থেকে ২০১১ সাল জাতীয় দলের অধিনায়ক ছিলেন বাইচুং ভুটিয়া। আন্তর্জাতিক ম্যাচে ৪০টি গোল করেছেন। কিন্তু সেই বাইচুংয়েরই বাইসাইকেল কিক কাজে এল না ভোটের লড়াইয়ে।

রহিম নবি: জাতীয় ফুটবল দলের আর এক তারকা সৈয়দ রহিম নবিও ভোটের লড়াইয়ে হেরে গেলেন। পাণ্ডুয়া আসন থেকে দাঁড়িয়েছিলেন। ২০০৪ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত দেশের জার্সি পরে খেলেছেন নবি। সাত-সাতটি গোলও করেছেন। বাংলার ক্লাব ফুটবলের প্রাক্তন তারকা খেলোয়াড়। কিন্তু নিজের মাটি পাণ্ডুয়াতেও তাঁর সেই ইমেজ কাজে লাগল না। হারের তালিকায় রয়েছেন আর এক ফুটবলার। তিনি লড়েছেন বিজেপির হয়ে।

ষষ্ঠী দুলে: খ্যাতনামা ফুটবলার ষষ্ঠী দুলে ২০০০ সালে জাতীয় দলের হয়ে খেলেছেন। মাঝমাঠ সামাল দিতেন। ষষ্ঠী ধনিয়াখালি থেকে প্রার্থী হয়ে হেরে গেলেন ভোটের লড়াইয়ে।

এফ/২৩:২৩/১৯মে

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে