Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.3/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১৯-২০১৬

সিলেট বিভাগের বাল্যবিয়ে মুক্ত প্রথম উপজেলা বিয়ানীবাজার

সিলেট বিভাগের বাল্যবিয়ে মুক্ত প্রথম উপজেলা বিয়ানীবাজার

বিয়ানীবাজার, ১৯ মে- ‘বাল্যবিবাহ বন্ধ করি, সুখি সমৃদ্ধ জীবন গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে বিয়ানীবাজার উপজেলাকে সিলেট বিভাগের মধ্যে প্রথম বাল্যবিয়ে মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে বিয়ানীবাজার উপজেলা পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও শপথ গ্রহণের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. আসাদুজ্জামানের সভাপতিতে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার জামাল উদ্দীন আহমদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যধি। বাল্যবিবাহের ফলে একজন সম্ভাবনাময় নারীকে ধ্বংস করা হয়। এটা রোধ করতে প্রয়োজন সামাজিক সচেতনতা। পাশাপাশি বাল্যবিবাহ রোধে কাজী সমাজ মূখ্য ভূমিকা রাখতে পারেন। এক্ষেত্রে বিয়ের আগে অবশ্যই বর-কনের জন্মসনদ, জাতীয় পরিচয়পত্র যাচাইবাছাই করে নিতে হবে।

তিনি আরো বলেন, দেশে রাজনৈতিক মতপার্থক্য রয়েছে। তবে বাল্যবিবাহ বন্ধের ক্ষেত্রে মতপার্থক্যের ঊর্ধ্বে থেকে সবাইকে কাজ করতে হবে। একটি সুস্থ ও শিক্ষিত জাতি গঠন করতে হলে বাল্যবিয়েকে না বলতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন, বিয়ারীবাজার উপজেলা চেয়রম্যান আতাউর রহমান খান, বিয়ানীবাজার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্রনাথ, উপজেলা ভাইস চেয়রম্যান শিব্বির আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান রুকশানা বেগম লিমা, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া, সহ-সভাপতি আবদুল আহাদ কলা, সাংগঠনিক আহমদ হোসেন আবুল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চন্দন চক্রবর্ত্তী প্রমুখ।

আলোচনা সভা শেষে অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের বাল্য বিবাহরোধে শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেট বিভাগীয় কমিশনার জামাল উদ্দীন আহমদ।

আর/১৭:৩৪/১৯ মে

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে