Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.6/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১৯-২০১৬

৬৯ আরোহী নিয়ে মিশরীয় বিমান নিখোঁজ

৬৯ আরোহী নিয়ে মিশরীয় বিমান নিখোঁজ

কায়রো, ১৯ মে- প্যারিস থেকে কায়রো যাওয়ার পথে বৃহস্পতিবার ৬৯ আরোহীসহ মিশর এয়ারলাইন্সের একটি বিমান নিখোঁজ হয়েছে। ইজিপ্ট এয়ারের এমএস ৮০৪ নম্বর ফ্লাইটটি ভূমধ্যসাগরের ওপর দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয় বলে বিবিসি জানিয়েছে। এ বিষয়ে তাৎক্ষণিকভাবে ফরাসি কর্তৃপক্ষের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ইজিপ্টএয়ারের এক উর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন,যাত্রীবাহী ওই বিমানের স্থানীয় সময় রাত ২টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল পৌণে সাতটার) নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এসময় এতে ৫৯ জন যাত্রী ও ১০ জন ক্রুসহ মোট ৬৯ জন আরোহী ছিল। নিখোঁজ হওয়ার সময় এটি ভূমধ্যসাগরের ১১ হাজার ৩শ মিটার ওপর দিয়ে উড়ে যাচ্ছিল। ইজিপ্টএয়ারের ভাইস চেয়ারম্যান আহমেদ আবদেল জানিয়েছেন, মিশরের উপকূল থেকে ৩০/৪০ কিলোমিটার উত্তরে এটি নিখোঁজ হয়। 

বিমান সংস্থাটি আরো বলছে, প্যারিসের চার্জ দ্য গলে বিমানবন্দর থেকে বুধবার স্থানীয় সময় রাত ১১টার দিকে কায়রোর উদ্দেশে যাত্রা শুরু করেছিল এয়ারবাসটি। বৃহস্পতিবার স্থানীয় সময় ভোর তিনটার দিকে (বাংলাদেশ সময় সকাল ৭টা) বিমানটির কায়রো পৌছানোর কথা ছিল। কিন্তু মিশরের আকাশসীমায় পৌঁছানোর পরপরই নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়। এরপর বিমানটির ভাগ্যে কি ঘটেছে এখন পর্যন্ত তা জানা যায়নি।

এটি খুঁজে বের করতে বৃহস্পতিবার সকাল থেকেই অনুসন্ধান শুরু করেছে মিশরীয় বিমান ও জাহাজগুলো। ইজিপ্টএয়ার বলছে, বিমানটি বিধ্বস্ত হলে এটির খোঁজ পেতে খুব বেশি সময় লাগবে না। তবে সন্ত্রাসী হামলায় বিমানটি বিধ্বস্ত হওয়ার সম্ভবনা উড়িয়ে দিচ্ছেন না কর্তৃপক্ষ।

গত কয়েক মাস ধরেই ঝুঁকির মুখে রয়েছে মিশরীয় বিমান পরিবহন সংস্থাগুলো। গত মার্চে ইজিপ্ট এয়ারের একটি আভ্যন্তরীণ বিমানকে ছিনতাই করে সাইপ্রাসে নিয়ে যাওয়া হয়েছিল। এর আগে গতবছরের অক্টোবরে সিনাই উপত্যকায় ২২৪ যাত্রী নিয়ে বিধ্বস্ত হয়েছিল রাশিয়াগামী মেট্রোজেটের ৯২৬৮ বিমানটি। এতে বিমানের সব আরোহী নিহত হয়। জঙ্গি গোষ্ঠী ইসলামি স্টেট এতে বোমা পেতে রাখার দায় স্বীকার করেছিল।

এফ/১৩:১০/১৯মে

আফ্রিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে