Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১৯-২০১৬

এক গণকবরেই হাজার হাজার মৃতদেহ

এক গণকবরেই হাজার হাজার মৃতদেহ

সুলুক, ১৯ মে- সিরিয়ার উত্তরাঞ্চলীয় 'সুলুক' শহরে বিশাল এক গণকবরের সন্ধান পাওয়া গেছে। এ গণকবরে রয়েছে হাজার হাজার নিরীহ মানুষের মৃতদেহ। তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশের হাত থেকে শহরটি মুক্ত হওয়ার পর এসব মৃতদেহ পাওয়া গেল। খবর-রেতে।

তুরস্ক সীমান্তের অদূরে অবস্থিত 'সুলুক' শহরটি গত ফেব্রুয়ারিতে দায়েশ দখলে নিয়েছিল। এরপর মাত্র একমাস শহরটি সন্ত্রাসীদের নিয়ন্ত্রণে ছিল। এক মাসে সেখানে চলেছে নৃশংসতম বর্বরতা। সিরিয়ার কুর্দিশ পিপল'স প্রোটেকশন ইউনিটসের কমান্ডার মোহাম্মাদ জিরকিস বলেছেন, তারা হাজার হাজার নিরপরাধ মানুষের মৃতদেহ খুঁজে পেয়েছেন। এর মধ্যে বহু নারী ও শিশুও রয়েছে, হত্যার আগে যাদের ওপর নির্মম নির্যাতন চালানো হয়েছে।

দায়েশের হাত থেকে বেঁচে যাওয়া আব্দুল হালিফ আল জাসিম বলেছেন, "শহরবাসীদেরকে ধরে ধরে পাহাড়ের উঁচু স্থানে জড়ো করা হতো। এরপর তাদের লক্ষ্য করে গুলি চালানো হতো। ভয়ে লোকজন দৌড়াতে গিয়ে পাহাড় থেকে পড়ে যেতো। এভাবেই সেখানে লাশের স্তূপ জমেছে।" এখনও সেখানে রক্তের দাগ ও ভাঙা হাড় ছড়িয়ে-ছিটিয়ে আছে বলে তিনি জানান। এর আগে সিরিয়ার তাদমুরে একই ধরনের গণকবরের সন্ধান পাওয়া গেছে।

আর/০৭:৪৫/১৯ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে