Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১৯-২০১৬

আইপিএলে চতুর্থ সেঞ্চুরিতে কোহলির আরেকটি রেকর্ড

আইপিএলে চতুর্থ সেঞ্চুরিতে কোহলির আরেকটি রেকর্ড

বেঙ্গালুরু, ১৯ মে- বিরাট কোহলির ব্যাটে অবিশ্বাস্য রানের জোয়ার চলছেই। টি-টোয়েন্টি ক্রিকেটে অভাবনীয় ধারাবাহিকতার নির্দশন রেখে চলা টপ অর্ডার এই ব্যাটসম্যান করেছেন আরও একটি সেঞ্চুরি, যা এবারের আইপিএলে তার চতুর্থ!

এই ইনিংসের পথে আইপিএল ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে পৌঁছেছেন করেছেন ৪ হাজার রানের মাইলফলকে।

বেঙ্গালুরুতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে নেমে এসেছিল ১৫ ওভারে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক এর মধ্যেই করে ফেলেছেন শতক।  

চিন্নাস্বামি স্টেডিয়ামে এদিন ঝড় তুলেছিলেন ক্রিস গেইলও। গেইল-কোহলির উদ্বোধনী জুটিতে ১১ ওভারেই ওঠে ১৪৭ রান। ৮ ছক্কায় ৩২ বলে ৭৩ রান করে আউট হন গেইল। তবে থামানো যায়নি কোহলিকে।

৪৭ বলে স্পর্শ করেন তিন অঙ্ক। এবারের আইপিএলের আগে টি-টোয়েন্টিতে তার শতক ছিল না একটিও, এই আসরেই করে ফেললেন ৪টি!

শেষ পর্যন্ত ৫০ বলে ১১৩ রান করে আউট হয়েছেন কোহলি। ১২টি চার ও ৮টি ছক্কায় এর ৯৬ রানই ছিল বাউন্ডারি থেকে। ১৫ ওভারেই বেঙ্গালুরু তোলে ২১১ রান।
আগের ম্যাচেই অপরাজিত ৭৫ রানের ইনিংসের পথে আইপিএলের এক আসরে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়েছিলেন কোহলি। এদিন সেই রেকর্ড সমৃদ্ধ করেছেন আরও। ৪টি সেঞ্চুরির পাশাপাশি ফিফটি করেছেন ৫টি, ১৩ ম্যাচে রান ৮৬৫। স্ট্রাইক রেট ১৫৫.০১, গড় ৮৬.৫০!

এক আসরের সর্বোচ্চ রানের রেকর্ডের পর সব আসর মিলিয়ে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়ে ফেলেছেন কোহলি। ছাড়িয়ে গেছেন সুরেশ রায়নাকে।

১৩৯ ইনিংসে ৩ হাজার ৯৮৫ রানের রেকর্ড ছিল রায়নার। ১২৮ ইনিংসেই সেটি ছাড়িয়ে গেলেন কোহলি (৪ হাজার ২)।

আর/১২:১৪/১৯ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে