Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১৮-২০১৬

দক্ষিণ আফ্রিকার সংসদে হাতাহাতি (ভিডিও সংযুক্ত)

দক্ষিণ আফ্রিকার সংসদে হাতাহাতি (ভিডিও সংযুক্ত)

কেপ টাউন, ১৮ মে-  আফ্রিকার সংসদে বিরোধীদলীয় সদস্যদের সঙ্গে সরকার দলীয় নেতাদের হাতাহাতির ঘটনা ঘটেছে। এই ঘটনায় গত মঙ্গলবার সংসদে বিরোধীদল ইকোনমিক ফ্রিডম ফাইটার পার্টির (ইএফএফ) সদস্যরা সংসদের নিরাপত্তায় নিয়োজিতকর্মীদের হাতে লাঞ্চিত হন।

সংসদে ২০ জনের মতো বিরোধীদলীয় সদস্য উপস্থিত ছিল। তারা সংসদে জ্যাকব জুমাকে বক্তব্য দানে বাধা দেবার জন্য স্পিকার বালেকা বেতের উদ্দেশ্যে চিৎকার করতে থাকেন। এই চিৎকারের ঘটনায় সাদা পোষাকধারী নিরাপত্তাকর্মীরা বিরোধীদলীয় সদস্যদের জোরপূর্বক সংসদ থেকে বের করে দেয়।

প্রেসিডেন্ট জুমা বিরোধী দলীয় লাল শার্ট পরিহিত সদস্যদের চিৎকার সত্ত্বেও বক্তব্য দিতে চেষ্টা করেন। তখন বক্তব্যে বাধাদানকারি সদস্যদের সংসদ পার্শ্ববর্তী দরজা দিয়ে বের করে দেয়া হয়। নিরাপত্তারক্ষীরা সংসদীয় কক্ষে প্রবেশের আগে ইএফএফ পার্টির পক্ষে নেতা জুলিয়াস মালেমা প্রেসিডেন্ট জুমাকেই সংসদ থেকে বের করে দেয়ার কথা বলেন। তিনি চিৎকার করে বলেন ‘ তিনি শপথ ভঙ্গ করেছেন। তাই জুমারই উচিৎ সংসদ ত্যাগ করা।’

সংসদের বাইরে মালেমা সাংবাদিকদের বলেন, ‘বাউন্সাররা যদি সহিংস আচরণ করেন তাহলে আমরাও জবাব হিসেবে সহিংসতা প্রদর্শণ করবো। আমরা ভীত নই।’ আফ্রিকান ন্যশনাল কংগ্রেস পার্টির বিরুদ্ধে চলতি বছরে অনুষ্ঠিত প্রতিবাদসমূহের মধ্যে সংসদের ঘটনাটি অন্যতম। দীর্ঘদিন ধরেই জ্যাকব জুমার বিরুদ্ধে স্বজনপ্রীতি ও দুর্নীতির অভিযোগ তুলে আসছে ইএফএফ।।

আর/১৭:১৪/০১ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে