Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.9/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১৭-২০১৬

৪,৭০০ ফুট উঁচু কাঁচের ব্রীজ

আফসানা সুমী


৪,৭০০ ফুট উঁচু কাঁচের ব্রীজ

খুব রোমাঞ্চপ্রিয় আপনি, তাই তো? ভয় করেন না কোন কিছুকেই? বন্ধুদের তাক লাগিয়ে দস্যিপনা করতে ওস্তাদ আপনি? কতখানি আপনার সাহসের দৌড় তা পরিমাপ করতে চীনে তৈরি হয়েছে ৪,৭০০ ফুট উঁচু এই গ্লাসের ব্রীজ।
 
একদিকে পাথরের দেয়াল আর অন্যদিকে ৪,৭০০ ফুট গভীর খাদ। এখানেই পর্বতের গা ঘেঁসে তৈরি করা হয়েছে ব্রীজটি। ৩.৫ ফুট চওড়া এবং ২.৫ ইঞ্চি পুরু গ্লাসের ব্রীজটি মাথা ঘুরিয়ে দেবে আপনার।
 
আপনি যদি হার্টের রোগী হন তাহলে অবশ্যই যাবেন না এখানে। ব্রীজটির স্ফটিক স্বচ্ছ গ্লাস আপনাকে এমন অনুভূতি দেবে যেন আপনার পায়ের নিচে আসলে কিছুই নেই। ৪ হাজার ফুট উচতায় দাঁড়িয়ে আছেন আপনি, ভাবুন তো একবার!
 
আকাশের মাঝে হেটে চলার এই রোমাঞ্চকর অনুভূতি পেতে হলে আপনাকে যেতে হবে চীনের তিয়েনমেন পর্বতে যা অবস্থিত Zhangjiajie তে।
 
ব্রীজটির উচ্চতা সমুদ্রপৃষ্ঠ থেকে ৪,৭০০ ফুট। এটি ২০০ ফুট লম্বা। ব্রীজটি তিয়েনমেন পর্বতের পশ্চিম ক্লিফের ইউংমেন ফেইরি সামিটকে সংযুক্ত করেছে ঝাং জাইজি এর সাথে। এটি পরিষ্কার রাখা কঠিন। কারণ ক্লিনাররা ব্রীজটিতে উঠে পরিষ্কার করতে খুবই ভয় পায়। তাই টুরিস্টদের বলা হয় তারা যাতে তাদের জুতোয় একটি কভাড় ব্যবহার করে। এতে পরিষ্কার থাকবে ব্রীজটি।
 
তবে ভয় কাটিয়ে একবার যদি আনন্দ নিতে শুরু করেন তাহলে অবশ্যই একটি অবিস্মরণীয় আনন্দময় অভিজ্ঞতা হবে আপনার। শূণ্যে দাঁড়িয়ে আপনি দেখবেন তিয়েনমেন পর্বতের অপরূপ দৃশ্যাবলী। পর্বতের চূড়া সবসময় টানে রোমাঞ্চপ্রিয় ভ্রমণকারীকে। কারণ সেখান থেকে দেখা যায় পৃথিবীর ভিন্ন রূপ। সেখানে আকাশের রং হয় ভিন্ন, দূরের সবুজ পর্বত হয় নীলচে। দেখা যায় যতদূর চোখ যায় ততদূর।
 
তাই আপনার ভ্রমণ ডায়রির শ্বাসরুদ্ধকর অভিজ্ঞতার গল্পগুলোকে আরও সমৃদ্ধ করতে বেড়িয়ে আসতে পারেন বিস্ময়কর এই ব্রীজটিতে। তিয়েনমেন পর্বতে ব্রীজে ভ্রমণের পাশাপাশি আরও নানান আয়োজন রয়েছে পর্যটিকদের জন্য।

আর/১৭:৫৪/১৭ মে

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে