Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১৬-২০১৬

কলোম্বিয়ায় ইতিহাসের বৃহত্তম কোকেন চালান জব্দ

কলোম্বিয়ায় ইতিহাসের বৃহত্তম কোকেন চালান জব্দ

বোগোতা, ১৬ মে- কলোম্বিয়ার পুলিশ তাদের দেশের ইতিহাসে সবচেয়ে বড় অবৈধ মাদক কোকেনের চালান জব্দ করেছে। পানামা সীমান্তে আটক করা এই চালানে প্রায় ৮ টন কোকেন রয়েছে। এর মূল্য ২৪ কোটি মার্কিন ডলার। 

কলোম্বিয়ার উত্তর-পশ্চিম উপকূলবর্তী টার্বো শহরের একটি কলা ক্ষেতের মধ্যে লুকানো ছিল এই বিপুল পরিমাণ মাদক। পুলিশ জানিয়েছে, এগুলো ক্ল্যান উসুগা নামের একটি অপরাধী দলের। অভিযানে ৩ জনকে আটক করা হয়, বাকি ৩ জন পালিয়ে যায়।   

কলোম্বিয়ার প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল স্যানটোস এই অভিযানের পুলিশ সদস্যদের স্বাগত জানিয়ে টুইটারে বলেছেন, ‘টার্বোর এই অভিযানে যে মাদক আটক করা হয়েছে সেটা কলোম্বিয়ার ইতিহাসে সর্ববৃহৎ।’       

৮ টন কোকেনের মধ্যে প্রায় দেড় টন প্যাকেট করে প্রস্তুত করা হয়েছিল পাচারের জন্য। ক্ল্যান উসুগা দলটি মূলত কুখ্যাত মাদক পাচারের জন্য। পুলিশের হিসাব মতে এই দলের প্রায় ২ হাজার সদস্য এখনো তৎপর রয়েছে।

গত পাঁচ বছরে ক্ল্যান উসুগার প্রায় ৬ হাজার ৭শ' সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়াও কলোম্বিয়াতে লস পেলুসস ও লস পুন্তিলেরস নামের আরও দুটি কুখ্যাত মাদক চক্র রয়েছে। 

এফ/২৩:১০/১৬মে

দক্ষিণ আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে