Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.5/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-১৬-২০১৬

দুদকের অভিযানে সাব-রেজিস্ট্রারসহ গ্রেপ্তার ১১

দুদকের অভিযানে সাব-রেজিস্ট্রারসহ গ্রেপ্তার ১১

ঢাকা, ১৬ মে- সাতক্ষীরা সদর থানার সাব-রেজিস্ট্রারসহ সারা দেশ থেকে দুর্নীতির মামলার ১১ আসামিকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেপ্তারকৃতদের মধ্যে সাব-রেজিস্ট্রার ছাড়াও ব্যাংক ও বিভিন্ন এলাকার ব্যবসায়ীরা আছেন।

সোমবার (১৬ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত ঢাকা, সাতক্ষীরা ও খুলনা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এখন আসামিদের নিকটস্থ বিচারিক আদালতে তোলার প্রক্রিয়া চলছে। এরপর তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য বিভিন্ন মেয়াদে রিমান্ড চাওয়া হবে। ‍দুদকের জনসংযোগ কর্মকর্তা এসব তথ্য নিশ্চিত করেন।
 
গ্রেপ্তারকৃতরা হলেন, সাতক্ষীরা সদর থানার সাব-রেজিস্ট্রার মো. লুৎফর রহমান মোল্লা, দলিল লেখক একেএম মনসুর রহমান, ঢাকার আশুলিয়ার হামিম গ্রুপ ইউনিট-২ এর প্রতিষ্ঠান নেক্সট কালেকশন লিমিটেডের দুই সাবেক স্টোর ইনচার্জ মো. আকরাম হোসেন ও মো. মোরশেদ কামাল, খুলনার এডরুখ লিমিটেডের মেডিকেল ইনফরমেশন অফিসার বিখারুল ইসলাম (পলাশ), রুপালী ব্যাংক লিমিটেডের প্রিন্সিপাল অফিসার নীল কমল মিত্র, ওই ব্যাংক থেকে ঋণ গ্রহিতা খুলনার ব্যবসায়ী প্রতিষ্ঠান মেসার্স জেএস ট্রেডিং এর মালিক শ্যামা প্রসাদ ঘোষ, একই জেলার জনৈক অতুল চন্দ্র নাথ, অপু নাথ, ঢাকার বাংলামটরের প্রতিষ্ঠান ‌র‌্যাপিড ফাইন্যান্স অ্যান্ড কমার্স মাল্টিপারপাস কো-অপারেটিভ লিমিটেডের সভাপতি মো. জয়নুল আবেদীন মজুমদার ও সাধারণ সম্পাদক মো. নাজমুল হক খান।

দুদক সূত্রে জানা যায়, এদের মধ্যে সাতক্ষীরা সদর থানার সাব-রেজিস্ট্রার ও দলিল লেখক জালিয়াতির মাধ্যমে ভুয়া দলিল সৃষ্টির অভিযোগে করা মামলার আসামি। এ অভিযোগে তার বিরুদ্ধে গত ২০ এপ্রিল সাতক্ষীরা সদর থানা একটি মামলা (নং-৪৩) দায়ের করা হয়েছিল। এছাড়া পরস্পর যোগসাজশে প্রতারণামূলকভাবে প্রতিষ্ঠানের স্টোরে রক্ষিত বিভিন্ন ধরনের মালামাল বাবদ ৬ কোটি ৯০ লাখ ৯৮ হাজার ৬৬৩ টাকা আত্মসাৎ করেছিল নেক্সট কালেকশন লিমিটেডের সাবেক দুই স্টোর ইনচার্জ মো. আকরাম হোসেন ও মো. মোরশেদ কামাল। 

তাদের বিরুদ্ধে গতকাল রোববার আশুলিয়া থানায় একটি মামলা (নং-২১) দায়ের করেছিল দুদক।  একইভাবে বাকি গ্রেপ্তারকৃতরাও বিভিন্ন প্রকার দুর্নীতি মামলার আসামি।

এফ/২২:৪৬/১৬মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে