Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১৬-২০১৬

১৩ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার

১৩ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার

খুলনা, ১৫ মে- পরিবহন মালিক-শ্রমিকদের তিন দফা দাবি বিবেচনার প্রশাসনের অনুরোধে খুলনা বিভাগের ১০ জেলাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৩ জেলার ৪৮ ঘণ্টার ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

সোমবার বিকেলে খুলনা সার্কিট হাউজ মিলনায়তনে বিভাগীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সঙ্গে মালিক-শ্রমিক নেতাদের বৈঠক শেষে এ ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানানো হয়। এরপর খুলনা থেকে বিভিন্ন রুটে ৩৬ ঘণ্টা বন্ধ থাকা যান চলাচল শুরু হয়।

বৈঠকে বাস মালিক-শ্রমিকদের তিন দফা দাবির বিষয়ে আলোচনায় বলা হয়, আদালতে বিচারাধীন বিষয় আইনগত ভাবেই মোকাবেলা করবেন মালিক-শ্রমিকরা। এছাড়া সড়ক দুর্ঘটনায় আহত-নিহতদের ক্ষতিপূরণের বিষয়ে বীমা আইন সংশোধনের বিষয়ে সরকারকে অবহিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তবে পবিত্র রমজানকে সামনে রেখে আর পরিবহন ধর্মঘট না ডাকার বিষয়েও মালিক-শ্রমিকদের অনুরোধ জানানো হয়।

খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদের সভাপতিত্বে সভায় খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, খুলনা জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশিদ, খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) ভারপ্রাপ্ত মেয়র আনিসুর রহমান বিশ্বাস, অতিরিক্ত ডিআইজি একরামুল হাবিব, পুলিশ সুপার হাবিবুর রহমান, সড়ক পরিবহন ফেডারেশনের সভাপতি আজিজুল ইসলাম মিন্টু, সদস্য সচিব আব্দুর রহিম বক্স দুদুসহ বিভাগের ১০ জেলা ও ফরিদপুর, বরিশালের পরিবহন মালিক-শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ, সাংবাদিক মিশুক মুনীরসহ ৫ জনের মৃত্যুতে বাসচালক ও মালিকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারসহ তিন দফা দাবিতে খুলনাসহ গোপলগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ি মোট ১৩টি জেলায় রোববার (১৫ মে) সকাল ৬টা থেকে পরিবহন ধর্মঘট শুরু হয়। এ ধর্মঘটে চরম দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ। অবশেষে ৩৬ ঘণ্টা পর সোমবার (১৬ মে) বিকেলে ধর্মঘট প্রত্যাহার করা হলে পুনরায় এ অঞ্চলের যাত্রীবাহী ও পণ্যবাহী পরিবহন চলাচল শুরু হয়।

এফ/২২:৩৪/১৬মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে