Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-১৬-২০১৬

অধ্যাপক রেজাউল হত্যায় জেএমবি সদস্যের দায় স্বীকার

অধ্যাপক রেজাউল হত্যায় জেএমবি সদস্যের দায় স্বীকার

রাজশাহী, ১৬ মে- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে হত্যার দায় স্বীকার করে মাসকাওয়াত হাসান সাকিব ওরফে আবদুল্লা নামে এক আসামি আদালতে জবানবন্দী দিয়েছেন।

সোমবার (১৬ মে) সন্ধ্যায় রাজশাহীর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তিনি এই জবানবন্দী দেন। এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. শামসুদ্দিন।

পুলিশ কমিশনার জানান, শিক্ষক রেজাউল হত্যাকাণ্ডের ঘটনায় এক আসামি দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে। তবে তিনি তার নাম জানালেও পরিচয় নিশ্চিত করেননি। এ বিষয়ে মঙ্গলবার (১৭ মে) বেলা ১২টায় পুলিশ দপ্তরে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে এ সংক্রান্ত বিস্তারিত জানানো হবে বলেও জানিয়েছেন পুলিশ কমিশনার।

রাজপাড়া থানা পুলিশের সহকারী কমিশনার ইফতেখায়ের আলম বলেন, মাসকাওয়াত হাসান সাকিব ওরফে আবদুল্লা নামের ওই আসামিকে বগুড়া থেকে রোববার (১৫ মে) গ্রেপ্তার করা হয়েছে। তার বাড়ি বগুড়ার শিবগঞ্জ উপজেলায়।

ইফতেখায়ের আলম আরো বলেন, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি সে জেএমবির (জামাআতুল মুজাহিদিন বাংলাদেশ) সদস্য।

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল সকাল সাড়ে ৭টায় রাজশাহীর শালবাগান এলাকায় নিজ বাসা থেকে ১০০ গজ দূরে রাবি অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যা করা হয়। তার গ্রামের বাড়ি রাজশাহীর বাগামারার দরগামারিড়ায়। সেখানে তার একটি গানের স্কুল আছে। তিনি কোনো রাজনীতির সাথে জড়িত ছিলেন না। সংস্কৃতিমনা ব্যক্তিত্ব ছিলেন।

হত্যার ধরণ দেখে পুলিশের ধারণা, জঙ্গি সংগঠন এ হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত থাকতে পারে। মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএস এ হত্যার দায় স্বীকার করেছে বলে ওইদিনই খবর দেয় জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী এক ওয়েবসাইট। এ ঘটনায় ওইদিন নগরীর বোয়ালিয়া থানায় হত্যা মামলা করেন শিক্ষকের ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ। পরে গোয়েন্দা পুলিশকে মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয়।

আর/১০:১৪/১৬ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে