Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১৬-২০১৬

মামলা প্রত্যাহারের দাবিতে বিস্মিত ক্যাথরিন মাসুদ

মামলা প্রত্যাহারের দাবিতে বিস্মিত ক্যাথরিন মাসুদ

খুলনা, ১৬ মে- দেশের মেধাবী নির্মাতা তারেক মাসুদের সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ায় হত্যা ও ক্ষতিপূরণ চেয়ে বাস মালিক ও চালকের বিরুদ্ধে মামলা করেছিলেন স্ত্রী ক্যাথরিন মাসুদ। মামলাটি দীর্ঘদিন ধরে স্থানীয় আদালতে ধীর লয়ে চললেও সম্প্রতি স্থানান্তরিত হয়ে উচ্চ আদালতে আসায় সংবাদ সম্মেলন করে ক্যাথরিন মাসুদকে মামলা প্রত্যাহারের আহ্বান জানিয়েছে খুলনা বিভাগীয় সড়ক পরিবহন সমিতি। নিজের স্বামী হত্যা আর ক্ষতিপূরণের মামলা তুলে নেয়ার এমন দাবিতে দারুনভাবে বিস্মিত ক্যাথরিন মাসুদ।  

পাঁচ বছর পেরিয়ে গেছে আন্তর্জাতিকভাবে খ্যাতি সম্পন্ন বাংলাদেশের অন্যতম মেধাবী নির্মাতা তারেক মাসুদ ও এটিএন নিউজ-এর প্রধান ও সিনেমাটোগ্রাফার মিশুক মনিরের সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার বিষয়টি। কিন্তু এখনো ধরাছোঁয়ার বাইরে তাদেরকে চাপা দেয়া ঘাতক বাস চালক। অথচ ঘাতকের বিরুদ্ধে করা হত্যা ও ক্ষতিপূরণের মামলায় উল্টো নাখোশ বাংলাদেশ সড়ক পরিবহন মালিক শ্রমিক সমিতি। এমনকি মামলা উচ্চ আদালতে স্থানান্তরের প্রেক্ষিতে গত রোববার থেকে খুলনা বিভাগে চলছে টানা দুই দিনের অবরোধ।    

ক্যাথরিন মাসুদ নিজের আইনজীবীর মাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে বলেন, আমার সবচেয়ে কাছের আর ভালোবাসার মানুষটিকে হারানো আমার জন্য অপূরণীয় ক্ষতি। কিন্তু আমি তার মৃত্যুর সঠিক বিচার প্রত্যাশা করতেই পারি। আমার সন্তান তার বাবাকে হারিয়েছে, আমি হারিয়েছি স্বামীকে। অথচ ঘাতকের বিরুদ্ধে আমার করা ক্ষতিপূরণ আর হত্যা মামলা প্রত্যাহার করে নেয়ার দাবিতে আমি বিস্মিত।

বিবৃতিতে জানা যায়, বিষয়টিকে আদালত অবমাননা হিসেবে দাবি করে সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের বিরুদ্ধে নোটিশ পাঠিয়েছেন দুই নিহতের স্ত্রী ক্যাথরিন মাসুদ ও মঞ্জুলি কাজী। ড. কামাল হোসেন অ্যাসোসিয়েটস এর মাধ্যমে এই নোটিশ পাঠান তারা।

প্রসঙ্গত, ২০১১ সালের ১৩ আগস্ট নিজের নতুন ছবি ‘কাগজের ফুল’-এর লোকেশন দেখতে মিশুক মনির ও স্ত্রী ক্যাথরিন মাসুদসহ বেশ কয়েকজন মানিকগঞ্জ গিয়েছিলেন। সেখান থেকে ফেরারর পথে বাস চাপায় তারেক মাসুদ ও মিশুক মনিরসহ নিহত হন মোট পাঁচজন। সেদিনই মানিকগঞ্জে একটি হত্যা মামলা দায়ের হয়। এরপর ২০১২ সালের ১৩ ফেব্রুয়ারি ক্যাথরিন মাসুদ ও মিশুক মনিরের স্ত্রী মানজুলি ঘাতক বাসের চালক ও মালিকের বিরুদ্ধে আর্থিক ক্ষতিপূরণ চেয়ে মামলা করেন। কিন্তু মামলা দুটির কোনো কার্যক্রম না থাকলেও হঠাৎ করেই সম্প্রতি উচ্চ আদালতে স্থানান্তরিত হয়েই প্রাণ পায়।

আর/১৭:১৪/১৬ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে