Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-১৬-২০১৬

সাতদিনের রিমান্ডে আসলাম-আসাদ

সাতদিনের রিমান্ডে আসলাম-আসাদ

ঢাকা, ১৬ মে- ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে গ্রেফতারকৃত বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী ও তার ব্যক্তিগত সহকারী আসাদুজ্জামান মিয়ার সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৬ মে) বিকেলে শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শরিফুজ্জামানের আদালত। একইসঙ্গে তাদের জামিনের আবেদন নামঞ্জুর করা হয়।

এর আগে দুপুর পৌনে দুইটার দিকে মহানগর ডিবি কার্যালয় থেকে আসলাম চৌধুরী ও আসাদুজ্জামান মিয়াকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়। তাদেরকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে দশদিন করে রিমান্ডের আবেদন জানান মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি’র (উত্তর) পুলিশ পরিদর্শক গোলাম রব্বানী।

ডিবি’র যুগ্ম কমিশনার আব্দুল বাতেন সাংবাদিকদের জানিয়েছেন, তার বিরুদ্ধে আমাদের কাছে তথ্য-প্রমাণ রয়েছে। এসব তথ্য-প্রমাণ যাচাই-বাছাই করা হচ্ছে। এর ভিত্তিতে কোন আইনের কোন ধারায় মামলা হবে, সে বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে। আপাতত ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে তাদের দু’জনকে দশদিন করে রিমান্ডে আনার আবেদন জানানো হয়। আদালত সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

রোববার (১৫ মে) সন্ধ্যায় রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আসলাম চৌধুরী ও আসাদুজ্জামান মিয়াকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর)। পরে তাদেরকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

ভারতে গিয়ে ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের এক কর্মকর্তার সঙ্গে ‘সরকার উৎখাতের’ জন্য আলোচনা করার অভিযোগ রয়েছে আসলাম চৌধুরীর বিরুদ্ধে। দিল্লি ও আগ্রার তাজমহল এলাকায় ইসরায়েলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে আসলাম চৌধুরীর বিভিন্ন অনুষ্ঠানে দেখা-সাক্ষাতের বেশ কিছু ছবি সম্প্রতি প্রকাশিত হলে দেশ-বিদেশে তোলপাড় চলছে।

২০০১ সালে চারদলীয় জোট ক্ষমতায় এলে জিয়া পরিষদের মাধ্যমে বিএনপির রাজনীতিতে আসেন সাবেক জামায়াত ও শিবির নেতা আসলাম চৌধুরী। ২০০৮ সালের সংসদ নির্বাচনে সীতাকুণ্ড আসন থেকে বিএনপির প্রার্থী হয়ে পরাজিত হন। ২০১৪ সালের ২৬ এপ্রিল তিনি উত্তর জেলা বিএনপির আহবায়ক হন। এর আগে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। সম্প্রতি বিএনপির কেন্দ্রীয় সম্মেলন শেষে যুগ্ম মহাসচিব হিসেবে তার নাম ঘোষণা করা হয়।

এফ/১৬:৩৮/১৬মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে