Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১৫-২০১৬

মুস্তাফিজের হাফ সেঞ্চুরি...

মুস্তাফিজের হাফ সেঞ্চুরি...

মুম্বাই, ১৫ মে- প্রথমাবারের মত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে গিয়ে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে বাজিমাত করেছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার মুস্তাফিজুর রহমান। দুর্দান্ত ও মিতব্যয়ী বোলিং দিয়ে নজর কেড়েছেন সকলের। তবে প্রথম নয় ম্যাচে ১৩টি উইকেট তুলে নিলেও নিজেদের শেষ দুই ম্যাচে উইকেটশূন্য ছিলেন বাঁহাতি এই পেসার।

তবে রোববার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ইনিংসের পঞ্চম ওভারে নিজের করা দ্বিতীয় বলে দুর্দান্ত অফ কাটারে মুরলি বিজয়কে বোকা বানিয়ে সাজঘরে ফেরান মুস্তাফিজ। আর মুরালি বিজয়ের এই উইকেট দিয়ে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৫০তম উইকেট শিকার করলেন মুস্তাফিজ।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১৩ ম্যাচ খেলে ২২ উইকেট নিলেও সব ধরণের টি-টোয়েন্টি মিলিয়ে ৩৪টি ম্যাচ খেলেছেন মুস্তাফিজ। ৩৪ ম্যাচে উইকেট নিয়েছিলেন ৪৯টি। ফলে টি-টোয়েন্টিতে হাফ সেঞ্চুরি পূর্ণ করতে তার দরকার ছিল মাত্র একটি উইকেট।

নিজের ৩৫তম ম্যাচ খেলতে নেমে ইনিংসের পঞ্চম ওভারে বল করতে আসেন মুস্তাফিজ। তার প্রথম ওভারের দ্বিতীয় বলেই মাত্র ছয় রান করে অধিনায়ক ডেভিড ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে আউট হন মুরালি বিজয়। আর পাঞ্জাবের অধিনায়ক বিজয়কে নিজের ৫০তম শিকারে পরিণত করেন এই কাটার বিশেষজ্ঞ।

গেল বছরের ২৪ এপ্রিল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মুস্তাফিজের। সব ধরণের ক্রিকেট মিলিয়েও সেটি ছিল তার ক্যারিয়ারের প্রথম ম্যাচ। শহীদ আফ্রিদি ছিলেন মুস্তাফিজের প্রথম শিকার।

জাতীয় ক্রিকেট দলের হয়ে মুস্তাফিজ শিকার করেছেন মোট ২২টি উইকেট, বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডায়নামাইটসের হয়ে নিয়েছিলেন ১৪টি। আর রোববার মুরলি বিজয়ের উইকেটটি সহ এবারের আইপিএলে ১৪টি উইকেট শিকার করেন তিনি এবং টি-টোয়েন্টিতে উইকেটের হাফ সেঞ্চুরি পূর্ণ করলেন।

জানিয়ে রাখা ভালো, আইপিএলে এখন পর্যন্ত ১২টি ম্যাচ খেলে ১৪টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছেন এই ‘বিস্ময় বালক।’

এফ/২৩:১৫/১৫মে

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে