Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১৫-২০১৬

‘বঙ্গবন্ধুর আমলের দালাল আইন আবার প্রতিষ্ঠা করুন’

গোলাাম রাসেল


‘বঙ্গবন্ধুর আমলের দালাল আইন আবার প্রতিষ্ঠা করুন’

ময়মনসিংহ, ১৫ মে- যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন করার পাশাপাশি সন্ত্রাস, উগ্রবাদ ও জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছে সেক্টরস কমান্ডারস ফোরামের চেয়ারম্যান কেএম সফিউল্লাহ।

শনিবার বিকেলে নবগঠিত দেশের অষ্টম বিভাগীয় শহর ময়মনসিংহের ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১’র জেলা ও মহানগর কমিটির আলোচনা সভা ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বীর উত্তম সফিউল্লাহ বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুত্ত করে গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন বঙ্গবন্ধু ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরে যুদ্ধাপরাধীদের বিচার করার জন্য দালাল আইনের মাধ্যমে ৭১টি স্পেশাল ট্রাইবুন্যাল গঠন করে সাড়ে ১১ হাজার য়ুদ্ধাপরাধীদের বিচার হচ্ছিল, তার মধ্যে ২২ জনের রায় এবং কয়েক জনের ফাঁসি হয়ে ছিল। কিন্তু বঙ্গবন্ধু হত্যার পর জিয়াউর রহমান ক্ষমতায় এসে সবাইকে কারাগার থেকে বের করে দিয়ে দালাল আইন বাতিল করে দিয়েছে। আজকে থেকে আবার দাবি করবো এই দালাল আইন পুনরায় প্রতিষ্ঠা করে সকল যুদ্ধাপরাধীদের বিচার করা হোক।

সংগঠনের জেলা শাখার সভাপতি সৈয়দ রফিকুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান লে. কর্ণেল (অবঃ) আবু ওসমান চৌধুরী, সহ-সভাপতি অবসর প্রাপ্ত উপমহা পুলিশ পরিদর্শক নূরুল আলম, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ, সংগঠনের মহাসচিব সাংবাদিক হারূন হাবীব, যুগ্ন-মহাসচিব অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক মেজর জেনারেল (অবঃ) একে মোহাম্মদ আলী শিকদার, দপ্তর সম্পাদক মেজর (অব) শেখ দলিল উদ্দিন আহমেদ, ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু, মুক্তিযোদ্ধা সংসদ মহানগরের আহবায়ক নাজিম উদ্দিন আহমেদ, জেলা কমান্ডার আনোয়ার হোসেন, সেক্টর কমান্ডারস ফোরাম নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম মোমেন, মহানগর কমিটির সভাপতি হাফিজুর রহমান, এহতেশামুল আলম ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর জসীম উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই জেলা ও মহানগর কমিটির নব নির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মেজর জেনারেল (অব)কে এম সফিউল্লাহ বীর উত্তম।

এফ/০৮:১১/১৫মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে