Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-১৫-২০১৬

‘ধানে আমরা চীনকে অতিক্রম করব’

‘ধানে আমরা চীনকে অতিক্রম করব’

শেরপুর, ১৫ মে- এ এলাকায় অপচয়ের রাজনীতি নেই। অপচয় কোনদিন কিসমত আনতে পারে না। আমরা এ দেশের মানুষের ট্যাক্সের পয়সা পাই পাই করে হিসাব করে কাজে লাগাই। কৃষকের মুখে হাসির সঙ্গে আমরা বেঁচে থাকতে চাই। ভুট্টা উৎপাদনে আমরা এশিয়াতে শীর্ষে। আমরা পৃথিবীতে শীর্ষে যেতে চাই। সবজি উৎপাদনে আমরা পৃথিবীতে তৃতীয়। ধান উৎপাদনে আমরা দ্বিতীয় আর প্রথম হচ্ছে চীন। ধান উৎপাদনে আমরা চীনকে অতিক্রম করব।

শনিবার বিকালে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বাঘবেড় ইউনিয়নের সন্ন্যাসীভিটা এলাকায় চেল্লাখালী নদীতে রাবার ড্যাম প্রকল্প উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি।

তিনি বলেন, আমরা সৌভাগ্যবান যে এই দেশে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে পেয়েছি। আত্মমর্যাদা আর আত্মসম্মান নিয়ে চলার যে দীক্ষা, সেই দীক্ষার যেখানে অভাব হয় সেখানে আছেন শেখ হাসিনা আমাদের আলোকবর্তিকা। আমরা সেই আলোকবর্তিকা নিয়ে এগিয়ে যেতে চাই।

প্রধান অতিথি ও উদ্বোধকের বক্তব্যে পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, স্বাধীনতা এবং স্বাধীনতা উত্তর রাজনীতি কখনো এক হওয়া উচিত নয়। আরা গর্ব করে বলি যে, আমরা স্বাধীনতা অর্জন করেছি। অর্জনের মধ্যেই স্বাধীনতা সীমাবদ্ধ নয়। এই সেদিন বাংলাদেশের যে রূপ ছিল আর আজকে বাংলাদেশের রূপ কী? রাস্তা-ঘাট স্কুল, ব্রিজ, সড়ক, বিদ্যুৎ, শিক্ষা এসব কিছুতেই বাংলাদেশ এখন সফলতার দিকে। বাংলাদেশে জেলা ছিল ১৬টি। সেটা ভেঙে আমরা করেছি ৬৪টি। আমরা ৪৮৫টি উপজেলা করেছি। আজ সবকিছুতেই আমরা সফলতা অর্জন করেছি। দীর্ঘ সময় ধরে আমি সরকারে আছি। কিন্তু এখনকার মতো আত্মবিশ্বাস নিয়ে চলতে পারি নাই। বর্তমান প্রধানমন্ত্রী আমাদের বলেছেন, উন্নয়নের জন্য কতো টাকা আপনাদের লাগবে, আপনারা নিয়ে যান।

উদ্বোধনী অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ-এর সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন- বিএডিসির ক্ষুদ্র সেচ প্রকল্পের পরিচালক ড. মো. সাইদুর রহমান সেলিম। ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন বিএডিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক। অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক ডা. এএম পারভেজ রহিম, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল ওয়ারিশ, নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মুখলেছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা জিয়াউল  হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ফজলুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিএডিসির ক্ষুদ্র সেচ উইং এর আওতায় এবং বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের অর্থায়নে ‘জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় জেলার নালিতাবাড়ী উপজেলার চেল্লাখালী নদীতে রাবার ড্যাম নির্মাণ প্রকল্প’ হাতে নেয়া হয়। ২০১৪-১৫ অর্থবছরে সর্বমোট প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে পৃথকভাবে রাবার ড্যাম এবং রাবার ড্যামের উজানে ৮.৭ কিলোমিটার নদী খনন করা হয়।

এফ/০৭:৩৫/১৫মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে