Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১৪-২০১৬

খুলনায় ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট

খুলনায় ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট

খুলনা, ১৪ মে- খুলনা বিভাগের সব রুটে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডেকেছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

সড়ক দুর্ঘটনায় মিশুক-তারেকের মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণ আদায়ের মামলা প্রত্যাহারসহ তিন দফা দাবিতে রোববার সকাল থেকে এ ধর্মঘট শুরু হবে।

শনিবার যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কমিটির সদস্যসচিব আব্দুর রহিম বক্স দুদু এ ঘোষণা দেন।

তিনি লিখিত বক্তব্যে বলেন, মানিকগঞ্জ জেলার ঘিওর থানায় ২০১১ সালের ১৩ অগাস্ট সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদ ও মিশুক মনিরসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় একটি নিয়মিত মামলা হয়।

“এছাড়া তারেক ও মনিরের স্ত্রী ১২ কোটি ৮২ লাখ ৫ হাজার ৪৫২ টাকা ক্ষতিপূরণ দাবি করে আলাদা দুটি মামলা করেন। আবার সিলেট জেলা ও দায়রা জজ আদালতে ক্ষতিপূরণ দাবির আরও একটি মামলা বিচারাধীন আছে।”

সংবাদ সম্মেলনে ক্ষতিপূরণের মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

অন্য মামলায় অন্যায়ভাবে প্রভাব বিস্তারের অভিযোগও আনা হয় সংবাদ সম্মেলনে।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, মামলার বাদী ও আইনজীবীরা উদ্দেশ্যপ্রণোদিতভাবে অন্যায় লাভের আশায় প্রচলিত আইনের বাইরে সড়ক দুর্ঘটনায় ক্ষতিপূরণ মামলা করেছেন।

ক্ষতিপূরণ দেওয়া মালিক-শ্রমিকদের পক্ষে সম্ভব নয় দাবি করে মামলা প্রত্যাহারের দাবিতে রোববার ভোর ৬টা থেকে  খুলনা বিভাগে বাস, ট্রাক, ট্যাংক-লরি, কভার্ডভ্যানসহ সব ধরনের ভাড়ায় চালিত পণ্যবাহী ও যাত্রীবাহী যানবাহনে ৪৮ ঘণ্টা ধর্মঘট পালন করা হবে বলে ঘোষণা করা হয় সংবাদ সম্মেলনে।

সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় কমিটির সভাপতি আজিজুল আলম মিন্টু, সীমান্ত পরিবহন মালিক সমিতির সভাপতি ইকরামুল হক চৌধুরী ইকু, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি রবিউল ইসলাম রবি, বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সামিতির সাধারণ সম্পাদক মোর্ত্তজা হোসেন, বাস মালিক সমিতির সহসভাপতি আবুল কাশেম, মাগুরা জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ইমদাদ হোসেন প্রমুখ।

আর/১০:৩৪/১৪ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে