Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-১৩-২০১৬

মোসাদের সঙ্গে বৈঠক : অবস্থান জানাল বিএনপি

মোসাদের সঙ্গে বৈঠক : অবস্থান জানাল বিএনপি

ঢাকা, ১৩ মে- ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বিএনপির বৈঠক নিয়ে অবস্থান পরিষ্কার করলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মোসাদের সঙ্গে বিএনপিকে জড়িয়ে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে তিনি বলেছেন, ইসরায়েল ও সে দেশের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই।

শুক্রবার (১৩ মে) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপির অন্যতম শীর্ষ এ নেতা।

গত ৯ মে ভারতের রাজধানী নয়াদিল্লীতে ইসরাইলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক সংক্রান্ত একটি প্রতিবেদন ইসরাইলের সংবাদমাধ্যম ‘জেরুজালেম অনলাইন ডটকম’-এ প্রকাশিত হয়। সেই সূত্রের বরাদ দিয়ে বাংলাদেশের কয়েকটি গণমাধ্যমেও মেন্দির সঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বৈঠক সংক্রান্ত বেশকিছু ছবি ও সংবাদ প্রকাশিত হয়।

এরপর থেকেই বিএনপিকে উদ্দেশ্য করে সরকারের পক্ষ থেকে বিভিন্ন ধরনের বক্তব্য আসে। এর প্রতিবাদে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম বিএনপির এই অবস্থানের কথা জানালেন।

মির্জা ফখরুল দাবি করেন, মোসাদের সঙ্গে বিএনপির কোনো বৈঠক হয়নি এবং তাদের সাথে কোনো সম্পর্কও নেই। ফিলিস্তিনে যেভাবে হামলা হচ্ছে বিএনপি তা সমর্থন করে না। ফিলিস্তিনের সার্বভৌমত্বের প্রতি তাদের পূর্ণ সমর্থন রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।

ফখরুল বলেন, ‘বিএনপি ষড়যন্ত্রে বিশ্বাস করে না। বিএনপি নির্বাচন ছাড়া অন্য কোনো পদ্ধতিতে সরকার পরিবর্তনের চিন্তাও করে না। বিএনপি একটি উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল। জনগণই বিএনপির শক্তি।’

মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় কার্যকর করা প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, ‘বিএনপি সব সময় যুদ্ধাপরাধের বিচারের পক্ষে। তবে সেই বিচার হতে হবে রাজনৈতিক উদ্দেশ্য ব্যতীত স্বচ্ছ ও নিরপেক্ষভাবে। সে বিচার আন্তর্জাতিক মানদণ্ড বজায় রেখে হতে হবে।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, বেগম সেলিমা রহমান,  সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী প্রমুখ।

এফ/১৬:৪৫/১৩মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে