Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-১২-২০১৬

বজ্রপাতে বিভিন্ন জেলায় ৩৫ জনের প্রাণহানি

বজ্রপাতে বিভিন্ন জেলায় ৩৫ জনের প্রাণহানি

ঢাকা, ১২ মে- দেশের বিভিন্ন জেলায় বজ্রপাতে এখন পর্যন্ত ৩৫ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। বাংলামেইলের স্থানীয় প্রতিনিধিদের পাঠানো তথ্যমতে:

নারায়ণগঞ্জ: মেঘনা নদীতে মাছ ধরার সময় বজ্রপাতে বলরাম দাস (৫০) নামে এক জেলের মৃত্যু হয়েছে। তিনি নরসিংদীর সদর উপজেলার দোয়ানী গ্রামের বাসিন্দা। বৃহস্পতিবার নরসিংদী ও আড়াইহাজারের সীমানা এলাকায় মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

পাবনা: পাবনার সুজানগর উপজেলার আমিনপুর থানায় পৃথক স্থানে ও চাটমোহরে বজ্রপাতের ঘটনায় ২ স্কুল ছাত্র-ছাত্রীসহ ৬ জনের মৃত্যু হয়েছে।

তারা হলেন, উপজেলার আহম্মদপুর ইউনিয়নের দক্ষিণচর গ্রামের মৃত রইছ সরদারের ছেলে শহীদ সর্দার (৫৮), সোনাতলা গ্রামের ইউসুফ সেখ ওরফে এছা সেখ এর ছেলে ও বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র হীরা (১৩) এবং রানীনগর ইউনিয়নর বাঘলপুর গ্রামর ময়েন সরদার (৬৫) এবং তার নাতনী মৃত শিরু সরদারের মেয়ে ও বাঘলপুর উচ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী শিখা খাতুন (১৩)। এছাড়াও জেলার চাটমাহর উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের বাউদকান্দি গ্রামের মল্লিক পাড়ার ইমান প্রামানিকর ছেলে ফজলুর রহমান (৪০) এবং মৃত মহির খানের ছেলে ছকির উদ্দিন (৭০) মারা গেছেন মাঠে গিয়ে বজ্রপাতে।

নাটোর: নাটোরের লালপুর উপজেলায় বজ্রপাতে দুইজন নিহত ও দুইজন আহত হয়েছেন। নিহতরা হলেন, লালপুর উপজেলার রঘুনাথপুর গ্রামে বজ্রপাতে মোবারক হোসেন (৩৫) ও উত্তর লালপুর গ্রামের সাহারা বানুর (৪৮)।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়া ও রায়গঞ্জে বজ্রপাতে মাদরাসা শিক্ষকসহ ৫ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় বৃষ্টির সময় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, হাসিল উল্লাপাড়া উপজেলার সিমলা গ্রামের আব্দুল লতিফ (৩০), একই উপজেলার বেতুয়া গ্রামের শাহেনূর (২৮), রায়গঞ্জ উপজেলার  হাসিল মাদরাসার সহকারী শিক্ষক বেতগাড়ী গ্রামের আব্দুল আজিজের ছেলে আনোয়ার হোসেন(৪৫), একই উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের চকনূর গ্রামের নূরনবী সরকারের মেয়ে নুপুর খাতুন (৮) ও বৈকন্ঠপুর গ্রামের আজিজুল হকের ছেলে সুলতান মাহমুদ (৩৫)।

রাজশাহী: রাজশাহীতে বজ্রপাতে ৫ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। রাজশাহীর মোহনপুর ৩ জন, দুর্গাপুর ও গোদাগাড়ী দুই নারী বজ্রপাতে মারা গেছে। এ ছাড়া আরো ৪ জন আহত হয়েছেন। 

মোহনপুর উপজেলায় বজ্রপাতে তিন জন নিহত ও চার জন আহত হয়েছেন। আহতদের মোহনপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বৃহস্পতিবার বিকেলে উপজেলার ধুরইল ইউনিয়নের পুল্লাকুড়ি গ্রামে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন মোহনপুর থানার ওসি আব্দুল হামিদ।

নেত্রকোনা: জেলার পূর্বধলায় ও কেন্দুয়ায় বজ্রপাতে রুবেল মিয়া (২৫)  ও রইছ উদ্দিন (৫০) নামে এক কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটে।

রুবেল পূর্বধলার বিশকাকুনী ইউনিয়নের ধোবারুহী গ্রামের আ. বারেকের ছেলে।  রইছ উদ্দিন ভগবতীপুর গ্রামের মৃত শামছ উদ্দিনের ছেলে। এ সময় রুবেলের চাচি রেজিয়া আক্তার বজ্রপাতে আহত হয়েছেন।

গাজীপুর: জেলার কাপাসিয়ায় বজ্রপাতে এক ক্ষেতমজুর ও গৃহবধূ মারা গেছেন। এ এসময় আহত হয়েছেন আরও ২ জন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার সাতানা গ্রামের সানাউল্লাহ বেপারীর ছেলে আব্দুস সাত্তার (৩০) এবং কাপাসিয়ারসিঙ্গুয়া গ্রামের কাজল মিয়ার স্ত্রী রবিনা (৩৬)।

কিশোরগঞ্জ: বাজিতপুর ও হোসেনপুরে বজ্রপাতে কলেজছাত্রসহ চারজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পৃথক দু্ইটি ঘটনা ঘটে।

নিহতরা হলো, বাজিতপুর উপজেলার দিলালপুর ইউনিয়নের বাহেরনগর গ্রামের মঞ্জু মিয়ার ছেলে স্বপন মিয়া (২০), একই উপজেলার পিরিজপুর ইউনিয়নের কইকুরী গ্রামের আবু বক্করের স্ত্রী রিজিয়া বেগম (৫৬), হোসেনপুর উপজেলায় আড়াইবাড়িয়া গ্রামের রহমত আলীর ছেলে ও হোসেনপুর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির প্রথম বর্ষের ছাত্র শরীফুল ইসলাম শুভ (১৮) এবং তাড়াইল উপজেলার জাওয়ার ইউনিয়নের ইশাবশর গ্রামের আব্দুল কুদ্দুসের স্ত্রী মমতা বেগম (৪৫)।

ঢাকা: রাজধানীর ডেমরার কাঠেরপুল এলাকায় ফুটবল খেলার সময় বজ্রপাতে দুই শিক্ষার্থী নিহত হয়েছে। এতে অপর একজন আহত হন। বৃহস্পতিবার বিকেল সোয়া ৫টার দিকে ডেমরা কাঠেরপুল কনকর্ড বালুর মাঠে এ ঘটনা ঘটে।

পিরোজপুর: জেলার মঠবাড়িয়ায় ভারী বর্ষণের সময় বজ্রপাতে ইউনুস সিকদার (৬০) নামে এক কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেল চারটার দিকে উপজেলার দাউদখালি ইউনিয়নের বড় হারজী গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নরসিংদী: সদর ও রায়পুরা উপজেলায় বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকালে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো, রায়পুরা উপজেলার শ্রীনগর ইউনিয়নের ফকিরেরচর গ্রামের জোছনা বেগম (৩৮), নরসিংদী সদর উপজেলার মহিসাষুরা গ্রমের কৃষক আব্দুল করিম (৫০) ও নজরপুরের চরাঞ্চলের ফুলি বেগম (৩২)। এ ছাড়াও ব্রাহ্মণবাড়িয়ায় একজন ও নীলফামারিতে বজ্রপাতে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এফ/২২:২৭/০১ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে