Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১২-২০১৬

যে ১৩টি দেশে মাত্র ৫০ হাজার টাকায় বেড়িয়ে আসতে পারেন

যে ১৩টি দেশে মাত্র ৫০ হাজার টাকায় বেড়িয়ে আসতে পারেন

ভারতীয়দের কাছে এখন বিদেশে বেড়াতে যাওয়া খুব খরচসাপেক্ষ নয়। এমন বহু দেশ রয়েছে যেখানে বেড়িয়ে আসতে গেলে একজনের খরচ পড়বে মাত্র ৫০ হাজার টাকা। জেনে নিন কোন কোন দেশ।

ভারতীয়রা এই ১৩টি দেশে অনেক কম খরচে বেড়িয়ে আসতে পারেন। মাথাপিছু ৫০ হাজার টাকা খরচ করলেই বেড়িয়ে আসা যাবে। জেনে নিন কোন কোন দেশ এবং বেড়ানোর কিছু টিপস:

১) মিশর
যদি ৫-৬ মাস আগে ফ্লাইট বুক করা যায় তবে একজনের যাতায়াত ভাড়া পড়বে ২৫ হাজার টাকার আশপাশে। মিশরে প্রচুর সস্তায় হোমস্টে রয়েছে, যেগুলি আগে থেকে বুকিং করা যায়। এছাড়া ইউথ হোস্টেলে থাকলে দিনপ্রতি ভাড়া পরবে মাত্র ৪০০ টাকা। ৫ দিনে ৫০ হাজার টাকায় বেড়িয়ে আসা কঠিন নয়।

২) কেনিয়া
৪ থেকে ৬ মাস আগে বুকিং করলে কেনিয়ার একজনের যাতায়াত ভাড়া পড়বে ২৬ হাজার টাকা। এখানে সস্তায় থাকার জন্য সাফারি বুক করতে পারেন। থাকা-খাওয়া নিয়ে পড়বে ২৭০০ টাকা প্রতিদিন।

৩) কম্বোডিয়া
দিল্লি এবং মুম্বই থেকে ফ্লাইটে যাতায়াতে পড়বে একজনের ২৫ হাজার টাকা। এখানেও ব্যাকপ্যাকার এবং বাজেট ট্রাভেলারদের জন্য ৩০০ টাকায় থাকার বন্দোবস্ত রয়েছে।

৪) তুরস্ক
যাতায়াত ভাড়া পড়বে একজনের ৩৫ হাজার টাকা। ডরমিটরি হোস্টেলে থাকলে এবং স্থানীয় খাবার খেলে বাকিটা সস্তায় হয়ে যাবে।

৫) ইন্দোনেশিয়া
যাতায়াতের ফ্লাইট ভাড়া পড়বে একজনের ২৫ হাজার টাকা। এর থেকেও কম হতে পারে যদি অনেকটা আগে বুকিং করেন। এয়ারবিএনবি এবং হোস্টেল অ্যাকোমোডেশনে থাকলে জাকার্তায় এক রাতের জন্য পড়বে ৭০০ টাকা।

৬) ভিয়েতনাম
অনেকটা আগে বুকিং করলে যাতায়াত ভাড়া কমে ১৬ হাজার টাকাও হতে পারে। হোচিমিন সিটিতে দিন-পিছু মাত্র ৪০০ টাকা দিয়ে হোমস্টেতে থাকতে পারেন। সঙ্গে স্থানীয় খাবার খেলে অনেক সস্তা হবে।

৭) থাইল্যান্ড
কলকাতা বিমানবন্দর থেকে গেলে যাতায়াত ভাড়া ন্যূনতম ১০ হাজারও হতে পারে। দলবেঁধে গেলে বাজেট হোটেল পাবেন ৬০০ টাকা প্রতি রাত ভাড়ায়।

৮) লেবানন
ঠিক সময়ে বুকিং করলে যাতায়াত ভাড়া পড়বে ২৫ হাজার টাকা। এখানেও ইউথ হস্টেলে থাকতে পারেন। এক রাতের জন্য ১০০০ টাকা পড়বে।

৯) তাইওয়ান
যাতায়াত ভাড়া পড়বে ২৬ হাজার টাকা। এখানেও সস্তার হোটেল রয়েছে, যেখানে প্রতি রাতের থাকার খরচ ৯০০ টাকা।

১০) ওমান
এই মধ্যপ্রাচ্যের দেশে যেতে যাতায়াত ভাড়া পড়বে ১৮ হাজার টাকা। এখানে ২০০০ টাকা প্রতি-রাত ভাড়ায় মাঝারি মাপের হোটেল পেয়ে যাবেন।

১১) কাতার
আগে থেকে বুকিং করলে যাতায়াত ভাড়া পড়বে ২০ হাজার টাকা। দোহা এবং ধাল-অল-মিসফির-এর বাজেট হোটেলে থাকলে ৫ দিনের ট্রিপের থাকা-খাওয়ার খরচ ১৫ হাজার টাকা।

১২) দক্ষিণ কোরিয়া
যাতায়াত ভাড়া পড়বে ২৬ হাজার টাকা। এখানেও ইউথ হস্টেল রয়েছে। প্রতি রাতে থাকার খরচ পড়বে ১৫০০ টাকা।

১৩) জর্ডন
কোচি বিমানবন্দর থেকে জর্ডনের যাতায়াত ভাড়া পড়বে ২৩ হাজার টাকা। এখানেও পাবেন বাজেট হোটেল। প্রতিরাতের ভাড়া পড়বে ১৫০০ টাকা।
 
আর/১৭:১৪/১২ মে

পর্যটন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে