Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১২-২০১৬

মমতার দলে খেলোয়াড়দের এত ভিড় কেন?

মমতার দলে খেলোয়াড়দের এত ভিড় কেন?

কলকাতা, ১২ মে- রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং ক্রীড়ামনস্ক। খেলাধুলো তিনি পছন্দ করেন। তাঁর ভাইয়েরাও ময়দানের বিভিন্ন ক্লাবের সঙ্গে জড়িত। একবাক্যে মুখ্যমন্ত্রীর ভাইদের কলকাতা ময়দান চেনে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসে ক্রীড়াবিদের ভিড়। ফুটবলার ভাইচুং ভুটিয়া, সৈয়দ রহিম নবি, দীপেন্দু বিশ্বাস, ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্লা, ভারত্তোলক তুষার শীল রয়েছেন। এঁরা তৃণমূলের টিকিটে এবার নির্বাচনে দাঁড়িয়েওছেন। জেতা হারা পরের কথা। তার উত্তর দেবে সময়। প্রশ্ন অন্য জায়গায়। তৃণমূল কংগ্রেসে খেলাধুলোর জগতের মানুষের ভিড় কেন? অন্যান্য রাজনৈতিক দলেও খেলাধুলোর জগতের মানুষ রয়েছেন বটে, তবে তুলনামূলকভাবে বিচার করলে তৃণমূল কংগ্রেসেই কিন্তু ক্রীড়াবিদদের সংখ্যাগরিষ্ঠতা লক্ষ করা যায়।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং ক্রীড়ামনস্ক। খেলাধুলো তিনি পছন্দ করেন। তাঁর ভাইয়েরাও ময়দানের বিভিন্ন ক্লাবের সঙ্গে জড়িত। একবাক্যে মুখ্যমন্ত্রীর ভাইদের কলকাতা ময়দান চেনে। মমতা নিজেও ফুটবলের বড় ভক্ত। প্রাক্তন ফুটবলার বিদেশ বসুর খেলা পছন্দ করতেন। বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে মুখ্যমন্ত্রী এমন কথা বলেওছেন। সবাই জানেন, বাঙালির রান্নাঘরে ঢুকে পড়েছে খেলাধুলো। ফুটবলার, ক্রিকেটারদের নাম কন্ঠস্থ সবার। আর এই বিষয়টাকেই গুরুত্ব দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। দীপেন্দু বিশ্বাস বলছিলেন, ‘‘আমাদের দলে খেলোয়াড়দের প্রায়োরিটি বেশি দেওয়া হয়।’’ সেই জন্যই কলকাতা ময়দানের পরিচিত এবং জনপ্রিয় মুখকেই তৃণমূল কংগ্রেসে নেওয়া হয়েছে।

নিন্দুকরা অবশ্য অন্য কথা বলছেন। তাঁদের বক্তব্য, অন্য দলগুলি ভোটের প্রার্থী নির্বাচনের সময়ে গুরুত্ব দিয়েছে রাজনৈতিক অভিজ্ঞতাকে। কিন্তু তৃণমূল চলে অন্য হিসাবে। রাজনীতির ক্ষেত্রে অনভিজ্ঞ এই ক্রিড়াবিদদের জনপ্রিয়তাকেই ‌আসলে ভোটের ময়দানে কাজে লাগাচ্ছে তারা।

আর/১৭:১৪/১২ মে

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে