Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (61 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১১-২০১৬

বিশ্ব সেরা ৫ ভাসমান রেস্টুরেন্ট

নিগার আলম


বিশ্ব সেরা ৫ ভাসমান রেস্টুরেন্ট

মজাদার নানা ধরণের খাবারের স্বাদ নেওয়ার জন্য ভোজন রসিকরা নানা ধরণের রেস্টুরেন্টে ঘুরে বেড়ান। একটি রেস্টুরেন্ট ভাল কি মন্দ তা কি শুধু খাবারের স্বাদের উপর নির্ভর করে? খাবারের স্বাদের সাথে এর পরিবেশ, রেস্টুরেন্টের কর্মীদের ব্যবহার আরও অনেক কিছু নির্ভর। বিশ্বজুড়ে নানা রকম অদ্ভুত রেস্টুরেন্টের দেখা পাওয়া যায়। পৃথিবীতে এমন কিছু রেস্টুরেন্ট আছে যেখানে খাবার খাওয়ার সাথে সাথে আপনি পাবেন মনোরম প্রাকৃতিক পরিবেশ। এমনি কিছু ভাসমান রেস্টুরেন্টের সাথে আজ আপনাদের পরিচয় করিয়ে দেব।

১। Kettuvallams


ভারতের কেরালা রাজ্য কালো পানির জন্য বিশ্বজুড়ে বিখ্যাত। এই কালো পানির মাঝে ভাসমান কেরালার Kettuvallams রেস্টুরেন্টটি।

২। Sea Palace


ইউরোপের প্রথম ভাসমান রেস্টুরেন্ট সি প্যালেস। আর্মস্টার্ডামের সেন্ট্রাল স্টেশনের কাছে অবস্থিত এই রেস্টুরেণ্টটি। রাতের বেলায় এর চোখ ধাঁধানো আলোকসজ্জা মুগ্ধ করে খেতে আসা গ্রাহকদের। এতে বিশ্বের বিভিন্ন অঞ্চলের খাবার রয়েছে।

৩। Plastic Dining Room


বিশ্বের প্রথম রেস্টুরেন্ট এটি যেটি ১৬৭২ প্লাস্টিকের বোতল দিয়ে তৈরি হয়েছে। এখানে ১২ জন মানুষ একসাথে বসতে পারে। ছোট হলেও এই অদ্ভুত সুন্দর রেস্টুরেন্টটি কানাডার ভ্যাঙ্কুভারের অবস্থিত।

৪। Cloud9


বিশ্ব সেরা ভাসমান রেস্টুরেন্টগুলোর মধ্যে ফিজিতে অবস্থিত ক্লাউড9  অন্যতম। এই রেস্টুরেন্টে নির্দিষ্ট কোন খাবারের মেন্যু নেই। আপনি যখন যাবেন সেই মুহূর্তে যে পিজ্জাটি তৈরি হবে সেটি হবে সেদিনের খাবার। ১০০ জন লোকের ধারণ ক্ষমতা রয়েছে এই রেস্টুরেন্টের। পিজ্জা খেতে পছন্দ করলে ঘুরে আসতে পারেন এই ক্লাউড9  থেকে।

৫। Rustar Dhow


দুবাইয়ের বড় এবং বিলাশবহুল রেস্টুরেন্টের মধ্যে রুসটার ডো অন্যতম। এই বিলাসবহুল ইয়টের ডেকে ৪০০ লোক ধারণ ক্ষমতা রয়েছে। বিশ্ব বিখ্যাত বেশ কিছু ব্র্যান্ডের খাবারের দোকান এখানে দেখতে পাবেন।

আর/১০:১৪/১১ মে

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে