Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১১-২০১৬

শতভাগ পাস করেছে ৪৭৩৪ প্রতিষ্ঠান, এগিয়ে মাদরাসা বোর্ড

শতভাগ পাস করেছে ৪৭৩৪ প্রতিষ্ঠান, এগিয়ে মাদরাসা বোর্ড

ঢাকা, ১১ মে- ২০১৬ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে শতভাগ পাস শিক্ষা প্রতিষ্ঠানে এগিয়ে মাদরাসা শিক্ষাবোর্ড। এ বোর্ডের অধীনে ৯ হাজার ১২২টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়। শতভাগ পাস করে ২ হাজার ১৩৪টি প্রতিষ্ঠান।

এবার সাধারণ, মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের মিলিয়ে ২৮ হাজার ১০৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৪ হাজার ৭৩৪টি প্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা শতভাগ পাস করেছে। এর মধ্যে আটটি সাধারণ বোর্ডে রয়েছে ২ হাজার ৩৩১টি প্রতিষ্ঠান। বুধবার (১১ মে) প্রকাশিত ফলাফল পর্যালোচনা করে এ তথ্য পাওয়া গেছে।

মাদরাসা, কারিগরি ও সাধারণ মিলিয়ে মোট ১০ শিক্ষাবোর্ডে দ্বিতীয় সর্বোচ্চ শতভাগ পাসকৃত শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে রাজশাহী বোর্ডের অধীনে। এ বোর্ডের অধীনে ২ হাজার ৬১৩টি শিক্ষাপ্রতিষ্ঠান পরীক্ষায় অংশ নিয়ে ৮০০টির পরীক্ষার্থীরা শতভাগ পাস করেছে।

ঢাকা বোর্ডের অধীনে অংশ নেয়া শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ৪ হাজার ২৯৩টি। এরমধ্যে শতভাগ পাস ৫৫৭টি। যশোর বোর্ডে শিক্ষা প্রতিষ্ঠান ২ হাজার ৪৮২টি, শতভাগ পাস ৩৫৭টি। একইভাবে চট্টগ্রাম বোর্ডের ৯৯৮টি প্রতিষ্ঠানের মধ্যে ৮৮, সিলেট বোর্ডে ৮৫৪টির মধ্যে ৬২টি এবং দিনাজপুর বোর্ডের ২ হাজার ৫৬৯টির মধ্যে ২৬৯টি প্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা শতভাগ পাস করেছে।

কারিগরি শিক্ষাবোর্ডেরও ২৬৯টি প্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা শতভাগ পাস করেছে। এই বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নেয়া প্রতিষ্ঠান ছিল ২ হাজার ১১৫টি। 

এফ/১৬:২৯/১১মে

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে