Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১১-২০১৬

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ

সোহরাব মাহাদী


এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা, ১১ মে- ২০১৬ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ বৃপস্পতিবার সকাল ১০.২০ মিনিটে প্রকাশ করা হয়। সারাদেশে পাশের হার ৮৮.২৯ এবং জিপিএ ৫ পেয়ে ১ লাখ ৯ হাজার ৭১৫ জন।

ফলাফল যে ভাবে পাবেন:http://www.educationboardresults.gov.bd/... পাওয়া যাবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোও এ সাইট থেকে স্ব স্ব প্রতিষ্ঠানের ফলাফল ডাউনলোড করে নিতে পারবে বলে বোর্ড সূত্রে জানা গেছে।

মোবাইল থেকে ফল জানতে

যে কোনো মোবাইল অপারেটর থেকে এসএমএস করেও এসএসসির ফল জানা যাবে। এজন ইংরেজিতে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

উদাহরণ : SSC DIN ROll 2016 পাঠাতে হবে 16222 নম্বরে।

প্রসঙ্গত, এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ৮ লাখ ৪২ হাজার ৯৩৩ জন ছাত্র। ৮ লাখ ৮ হাজার ৫৯০ জন ছাত্রী।

গত বছরের তুলনায় এবারের পরীক্ষায় বিজ্ঞানে ৫৬ হাজার ২৮৬ জন এবং মোট পৌনে ২ লাখ পরীক্ষার্থী বেশি অংশ নেয়। বিদেশে আটটি কেন্দ্রে পরীক্ষা নেয়া হয়েছে। এ সব কেন্দ্রে পরীক্ষার্থী ছিল ৪০৪ জন।

পরীক্ষা শুরু হয় ২ ফেব্রুয়ারি। তত্বীয় বিষয় শেষ হয় ১০ মার্চ। ১৫-১৯ মার্চ অনুষ্ঠিত হয় ব্যবহারিক পরীক্ষা।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে