Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১১-২০১৬

মা-বাবার পাশে নিজামীর দাফন

মা-বাবার পাশে নিজামীর দাফন

পাবনা, ১১ মে- মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীকে পাবনার সাঁথিয়া উপজেলার তাঁর নিজ জন্মভূমি মন্মথপুর গ্রামের কবরস্থানে দাফন করা হতে পারে। এই কবরস্থানে নিজামীর মা-বাবাসহ পরিবারের বেশ কয়েকজন সদস্যের কবর রয়েছে।

মঙ্গলবার (১০ মে) সন্ধ্যায় সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মন্মথপুর কবরস্থান পরিদর্শন করেন। মন্মথপুর গ্রামের লোকজন সূত্রে জানা গেছে, গ্রেপ্তার হওয়ার আগে নিজামী নিজ গ্রামে নিয়মিত আসা-যাওয়া করতেন। সে সময় তিনি এই বলে ওছিয়ত করে যান যে তিনি মারা গেলে তাঁকে যেন মন্মথপুর কবরস্থানে মা-বাবার কবরের পাশে কবর দেওয়া হয়।

১৯৪৩ সালের ৩১ মার্চ মাওলানা মতিউর রহমান নিজামী পাবনার সাথিয়া উপজেলার মন্মথপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম লুৎফর রহমান খান। নিজ গ্রামের মন্মথপুর প্রাইমারি স্কুলে নিজামীর লেখাপড়ার সূচনা হয়। এরপর তিনি সাঁথিয়ার বোয়াইলমারী মাদ্রাসায় ভর্তি হন। ১৯৫৫ সালে তিনি দাখিল পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন। ১৯৫৯ সালে পাবনার শিবপুর ত্বাহা ইসলামী সিনিয়র মাদ্রাসা থেকে প্রথম বিভাগে আলিম পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৬১ সালে একই মাদ্রাসা থেকে ফাজিল পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন। ১৯৬৩ সালে টাইটেল (কামিল) পরীক্ষায় মেধা তালিকায় প্রথম শ্রেণীতে দ্বিতীয় স্থান লাভ করেন। পরে ১৯৬৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্মাতক ডিগ্রি লাভ করেন তিনি।

১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদে পাবনা-১ (সাঁথিয়া-বেড়া) আসন থেকে মতিউর রহমান নিজামী প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। দ্বিতীয় দফায় ২০০১ একই আসন থেকে অষ্টম জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন এবং প্রথমে কৃষিমন্ত্রী ও পরে শিল্পমন্ত্রী নিযুক্ত হন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে