Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১০-২০১৬

ভারতে স্পিনারদের কোর্স করাবে দক্ষিণ আফ্রিকা

ভারতে স্পিনারদের কোর্স করাবে দক্ষিণ আফ্রিকা

নয়াদিল্লি, ১০ মে- দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলারদের সুখ্যাতি রয়েছে। কিন্তু স্পিনারদের বেলায় ততটা নেই। এক সময় ‘সাদা বিদ্যুৎ’ অ্যালান ডোনাল্ড-শন পোলক জুটি বেঁধে ব্যাটসম্যানদের কাঁপিয়েছেন। তারা চলে যাবার পর মাখায়া এনটিনি দাপট দেখিয়েছেন। এখন ডোনাল্ড- পোলকদের ঝান্ডা বয়ে বেড়াচ্ছেন ডেল স্টেইন-মর্নে মরকেলরা। কিন্তু স্পিনাররা সেই সময়েও গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেননি, এখনও না। ডোনাল্ড-পোলকদের যুগে এক নিকি বোয়েই প্রোটিয়াদের স্পিন আক্রমণকে সামলেছেন। দক্ষিণ আফ্রিকার কন্ডিশনের কারণেই হয়তো সেভাবে স্পিনার বের হয়ে আসতে পারেনি।

এই জায়গায় দক্ষিণ আফ্রিকার আক্ষেপ থাকা স্বাভাবিক। তবে এবার ভিন্ন এক কার্যক্রমই হাতে নিতে যাচ্ছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। তারা স্পিনারদের উন্নতিতে ভারতে কোর্স করাবে সিমন হার্মার, অ্যারন ফানগিসোদের। এ জন্য ১৪ সদস্যর একটা দলও ঘোষণা করা হয়েছে। শুধু স্পিনাররাই নন, এখানে ছয় জন ব্যাটসম্যানকেও রাখা হয়েছে। উদ্দেশ্য ব্যাটসম্যানরা যেন আরও ভালোভাবে স্পিনারদের খেলতে পারে। স্পিনারদের এই কোর্স অনুষ্ঠিত হবে মুম্বাইয়ে ১৪-২১ মে পর্যন্ত।

ব্যাটসম্যানদের মধ্যে ওপেনার স্টিয়ান ফন জেল, উইকেটরক্ষক ডেন ভিলাসও আছেন। সাম্প্রতিক সময়ে দু’জনই দক্ষিণ আফ্রিকার টেস্ট দল থেকে বাদ পড়েছেন। কোর্স চলাকালে সিএসএ এর ব্যাটিং উপদেষ্টা এইচ ডি আকারম্যান এবং বোলিং উপদেষ্টা ক্লাউড হেন্ডারসন উপস্থিত থাকবেন।

এফ/২৩:০৭/১০মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে