Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-১০-২০১৬

নিজামীর পক্ষে শেষ সময়ে যুদ্ধাপরাধীদের সন্তানদের প্রচারণা

উদিসা ইসলাম


নিজামীর পক্ষে শেষ সময়ে যুদ্ধাপরাধীদের সন্তানদের প্রচারণা

ঢাকা, ১০ মে- মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর এখন সময়ের ব্যাপার। এরই মধ্যে দণ্ডপ্রাপ্ত ও ফাঁসি কার্যকর  হওয়া অন্য মানবতাবিরোধী অপরাধীদের সন্তানেরাও নানাভাবে উসকানিমূলক বক্তব্য হাজির করছেন ফেসবুকে। নিজামীকে ফাঁসি দেওয়া হচ্ছে রাজনৈতিক প্রতিহিংসাবশত এবং এই বয়সী ব্যক্তিকেও ফাঁসিতে ঝুলানো নিয়ে চলছে সমালোচনা। একই সঙ্গে  যারা নীরবে সহ্য করছেন তাদের ওপরও এই কড়াঘাত আসবে, এই বলে প্রতিহত করার ডাকও দিচ্ছেন তারা।

উসকানি ও সরকারের প্রতি ঘৃণা ছড়ানোর এই  মিছিলে সামিল হয়েছেন মতিউর রহমান নিজামীর সন্তানেরাসহ আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলেরাও।

দেলাওয়ার হোসাইন সাইদীর ছেলে মাসুদ সাঈদী ফেসবুক পেজে লিখেছেন, একজন নিরাপরাধ বয়োবৃদ্ধ আলেমকে হত্যার উৎসব দেখে যেসকল আলেম বোবা হয়ে আছেন ... আল্লাহ তাদেরকে চিরকালের জন্যে বোবা করে দিন। আমিন।

নিজামীর ছোট ছেলে নাদিম তাহলা ফেরাউনের দালালদের সামনে মুসা হয়ে সত্যের পতাকা তুলে  ধরার ডাক দিয়েছেন। তিনি ফেসবুকে লিখেছেন, হিংস্র হায়েনার সামনে সিংহের হুংকার ছাড়ব না? আজ কান্না আসছে আল্লাহর আজাবের ভয়ে। সোনার বাংলার সোনার ময়না পাখিরা জান্নাতি পাখি হয়ে চলে যাচ্ছে। এর পরের জাহান্নামী বাংলাদেশের ওপর কি আজাব নেমে আসবে। যার থেকে নাস্তিক ও মুনাফিক আমরা কেউই রক্ষা পাবো না। আজ সমাজের অন্যায়, অবিচার ও জুলুম দেখে নীরব হয়ে আছেন যারা, কাউকে ছাড়বে না এই শয়তানের দালালরা।

গতকাল সোমবার গোলাম আযমের ‍পুত্র আব্দুল্লাহ হেল আযমী লিখেছেন, জীবন- মৃত্যুর ফয়সালা আসমানে হয়, জমিনে নয়! এদিকে আপিল বিভাগের রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মীর কাসেম আলীর ছেলে মীর আহমেদ বিন কাসেম তার ফেসবুকে নিজামীর বক্তৃতা ও সংগ্রামে প্রকাশিত নিজামীর পক্ষের প্রতিবেদন শেয়ার দিয়েছেন।

মৃত্যুদণ্ড কার্যকর হওয়া আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ছেলে আলী আহমেদ মাবরুর তার ফেসবুক পেজে লিখেছেন, রাজনীতি যখন অমানবিক হতে শেখায়... যখন কোথাও যুদ্ধ হয়, তখনও কিছু মানুষকে রক্ষার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়। সেই মানুষগুলো হলেন মহিলা, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী। যেসব কারণে আমরা পাবলিক বাসে নিজেদের আসন ছেড়ে দিয়ে দাঁড়াই, বা নিজেদের জায়গায় তাদেরকে বসানোর চেষ্টা করি, তার মধ্যে অন্যতম হলো বয়স্ক পুরুষ বা নারী। ব্যাংকে গিয়ে যখন লাইনে দাঁড়াই বা কোথাও কোনও কিছুর জন্য যখন অপেক্ষা করি, তখন নারী ও বয়স্ক লোক দেখলে তাদের অগ্রাধিকার দেই। ঠিক তেমনি আইনি প্রক্রিয়াতেও যখন অভিযুক্ত ব্যক্তি বেশি বয়সের হন, তখন তাকে কিছু বাড়তি সহানুভূতি দেখানো হয়। এটাই মানবিকতা।

নিজামীর মেয়ে ফাতিমা মহসিনা লিখেছেন, চোখের পানি তো আল্লাহর জন্য- কথা টা বলেছেন আমার শ্রদ্ধেয় পিতা মাওলানা মতিউর রহমান নিজামী। প্রতিদিন আমরা মুক্ত পৃথিবীতে ঘুরে বেড়াচ্ছি, অথচ আজ প্রায় ছয় বছর আমাদের প্রাণ প্রিয় আব্বু অবরুদ্ধ। যখনই এ কথা মনে হয়, তখন আর সবকিছুই অর্থহীন হয়ে পড়ে। মুহূর্তেই থমকে যায় সব। কিন্তু বাস্তবতা এতো নির্মম যে সব কিছুই চালাতে হয় স্বাভাবিক নিয়মে।

মানবতাবিরোধী অপরাধীদের সন্তানদের এই একাট্টা হওয়া এবং তাদের এই ধরনের প্রচারণা বিষয়ে প্রসিকিউটর শাহিদুর রহমান বলেন, এরা আদর্শিকভাবে এক এবং এভাবেই তাদের বেড়ে ওঠা। তারা তাদের পিতার বিচারকে বরাবরই রাজনৈতিক ইস্যু হিসেবে দেখতে চেয়েছে। এটা একেবারেই আদর্শিক মিলের কারণেই। তারাও মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না এবং এদেশে থেকেও তারা একাত্তরে যে অপরাধগুলো জামায়াত ঘটিয়েছে, সেটাকে ভুল ব্যাখ্যা করতে চেয়েছে সবসময়।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে