Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-১০-২০১৬

খালেদার জন্য তদবির করছে পাকিস্তান

খালেদার জন্য তদবির করছে পাকিস্তান

ঢাকা, ১০ মে- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে পাকিস্তান লন্ডনে কমনওয়েলথ মিনিস্ট্রিয়াল অ্যাকশন গ্রুপে তদবির করেছেবলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ছেলে সজীব ওয়াজেদ জয়। আজ মঙ্গলবার তার ফেসবুক পেইজে এক স্ট্যাটাসে এ মন্তব্য করেছেন তিনি।

৫৩টি রাষ্ট্রের জোট কমনওয়েলথের মিনিস্ট্রিয়াল অ্যাকশন গ্রুপ সদস্য দেশগুলোর রাজনৈতিক পরিস্থিতির গুরুতর অবনতি ঘটলেতা নিয়ে সিদ্ধান্ত নিয়ে থাকে। কোনো দেশে গণতন্ত্র নির্বাসিত হলে তা পুনরুদ্ধারের পদক্ষেপও আসে এই ফোরাম থেকে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কূটনীতিক জানান, পাকিস্তানের প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজ বৈঠকে প্রস্তাবটি তুলেছিলেন। বাংলাদেশে বিএনপি বিহীন ৫ জানুয়ারির নির্বাচন যথাযথ হয়নি বলে বৈঠকে আলোচনায় পাকিস্তানের প্রতিনিধি তুলেছিলেন বলে তিনি জানান।


জয়ের স্ট্যাটাসে লিখেছেন, ‘আমি আগেই বলেছি খালেদা জিয়া পাকিস্তানি এজেন্ট। তিনি অব্যাহতভাবে নির্বাচনগুলোর জন্য আইএসআই এজেন্টদের কাছ থেকে অর্থ গ্রহণ করে আসছেন। তিনি যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়েছিলেন। এখন পাকিস্তানি সরকার তার পক্ষে প্রকাশ্যে তদবির করছে।’

প্রসঙ্গত, লন্ডনে কমনওয়েলথ মিনিস্ট্রিয়াল অ্যাকশন গ্রুপের বৈঠকে খালেদা জিয়ার পক্ষে পাকিস্তান ‘অবস্থান নিয়ে’ বাংলাদেশের পরিস্থিতি ইস্যুতে আলোচনার প্রস্তাব তুলেছিল বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। তবে অন্য দেশের প্রতিনিধিরা বিষয়টি গুরুত্ব না দেওয়ায় ইসলামাবাদের প্রস্তাবটি নাকচ হয়ে যায়।

এফ/১৬:১০/১০মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে