Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-১০-২০১৬

যে কোন মুহুর্তে নিজামীর ফাঁসি: অজানা অতংকে পাবনা

যে কোন মুহুর্তে নিজামীর ফাঁসি: অজানা অতংকে পাবনা

ঢাকা, ১০ মে- যে কোন মুহুর্তেই ফাঁসি কার্যকর হতে পারে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদন্ড প্রাপ্ত জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামীর। সোমবার রিভিউ আবেদন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ হয়েছে। ফাঁসির মঞ্চের উপরের তাবু, চার পাশের পর্দা লাগানোসহ আনুসাংঙ্গিক কার্যক্রম ইতিমধ্যেই শেষ করা হয়েছে। এর পর থেকেই থমথমে অবস্থা বিরাজ করছে নিজামীর জন্ম স্থান পাবনা জেলা ও সাঁথিয়ায়।

নিজামীর বাড়ি সাঁথিয়া উপজেলার মনমথপুর গ্রামে। ফাঁসিকে কেন্দ্র করে গোটা পাবনা জেলায় সোমবার বিকেলের পর থেকে সাধারণ মানুষের মধ্যে নিজামীর ফাঁসি কার্যকরের সম্ভাবনা নিয়ে কানাঘুষা ও চাপা আতঙ্ক বিরাজ করছে। জামায়াত অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত পাবনার স্থানীয় মুক্তিযোদ্ধারা নিজামীর ফাঁসি দ্রুত কার্যকরের দাবি জানালেও ফাঁসি কার্যকর পরবর্তী পরিস্থিতি কী হবে তা নিয়ে উদ্বিগ্ন সাধারণ মানুষ।

এদিকে ঢাকায় নিজামীর ফাঁসি কার্যকরের প্রক্রিয়া নিয়ে সাঁথিয়া, পাবনাসহ জেলার নিরাপত্তা ব্যবস্থা জোরদারে কাজ করছে পুলিশ প্রশাসন।

এ বিষয়ে সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন জানান, নিজামীর ফাঁসি কার্যকর করা নিয়ে যেকোনো নাশকতা ঠেকাতে সাঁথিয়া উপজেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিশেষ করে নিজামীর গ্রামের বাড়ি মনমথপুর গ্রামে পুলিশের টহল জোরদার করা রয়েছে। এছাড়া গুরুত্বপূর্ণ স্থান ও মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তবে নিজামীর ফাঁসি কার্যকর কখন হবে সে বিষয়ে ‘উপর’ থেকে তাদের কিছু জানানো হয়নি উল্লেখ করে ওসি আরো জানান, আমরা সব সময়ের জন্য প্রস্তুত রয়েছি। ফাঁসি কার্যকরের পর নিজামীর জানাজা ও কবর খোঁড়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে তার পরিবারের লোকজন।

অপরদিকে উপজেলার মনমথপুর গ্রামে খোঁজ নিয়ে জানা গেছে, গ্রামবাসীর মধ্যে চাপা আতঙ্ক ও নীরবতা বিরাজ করছে। নিজামীর ফাঁসির বিষয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী জানান, ফাঁসি কার্যকরের পর এলাকার পরিস্থিতি কেমন থাকবে তা নিয়ে তারা আতঙ্কিত। তবে পরিস্থিতি যাতে শান্ত ও স্বাভাবিক থাকে সে বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহণ করার দাবি জানাচ্ছি।

আর/১২:১৪/১০ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে