Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৮-২০১৬

খাঁ-খাঁ স্টেশন। জনশূন্য রুট। ছুটছে ভুতুড়ে ট্রেন! এক হাড় হিম করা খবর...

খাঁ-খাঁ স্টেশন। জনশূন্য রুট। ছুটছে ভুতুড়ে ট্রেন! এক হাড় হিম করা খবর...
ফাঁকা স্টেশন...আসবে ট্রেন। অপেক্ষায় ও কে?

লন্ডন, ০৮ মে- ইংল্যান্ডের ওয়েস্ট ইয়র্কশায়ারের গ্রাম আর মফস্বল পেরিয়ে ছুটে চলে ট্রেন। লিড্‌স থেকে তার যাত্রা শুরু হয়, থামে স্নেইথে। স্নেইথ থেকে অবশ্য একজোড়া ট্রেন ফেরে লিড্‌সে। একটি সকালে, অন্যটি সন্ধেয়। এই চলাফেরায় বিরতি একদিনই, রবিবার। যাত্রাপথে পড়ে ১০টি স্টেশন।

এ পর্যন্ত খবরে আশ্চর্য হওয়ার কিছু নেই। এইবারে ধীরে ধীরে বিস্তার করা যাক। এই ট্রেন ছোটে যাত্রীহীন অবস্থায়। একজনও যাত্রী থাকে না এই ট্রেনে। মাঝখানে যে ১০টি স্টেশন রয়েছে, সেখান থেকেও কোনও যাত্রী এই ট্রেনে ওঠেন না।

এই ট্রেনের পরিচয় ভূতের ট্রেন হিসেবে। আর এই স্টেশনগুলি? ভূতের স্টেশন! এই পরম্পরা চলে আসছে গত কুড়ি বছর ধরে।

লন্ডনের পরে ব্রিটেনের সবথেকে ব্যস্ত স্টেশন লিড্‌স। তবে এই রুটে লিড্‌স থেকে এই ট্রেনে কোনও যাত্রীই ওঠেন না। অন্য ট্রেনে ওই রুটে কোনও স্টেশনে যেতে হলে যাত্রীরা সরাসরি যান না। গন্তব্যের আগের বা পরের স্টেশনে তাঁরা নেমে পড়েন। তার পরে বাস বা অন্য কিছু করে পৌঁছন গন্তব্যে। একটাই কারণ, ভূতের ভয়। এমনকী লিড্‌স থেকে এই দশটি স্টেশনের টিকিটও কাউকে দেওয়া হয় না। বছরের পর বছর রেলের লোকসান হচ্ছে। তবু এই ট্রেনের যাত্রা বন্ধ হয়নি।

কেন? বিশ্বাস, এই ট্রেনেই হয়তো যাতায়াত করে অশরীরীরা...

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে