Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.2/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৮-২০১৬

ফেসবুক জনপ্রিয়তার ‘শীর্ষে’ রোনালদো-সাকিব

ফেসবুক জনপ্রিয়তার ‘শীর্ষে’ রোনালদো-সাকিব

ঢাকা, ০৮ মে- একজন ফুটবলে সেরা। আরেকজন ক্রিকেটে। দু’জনের মধ্যে যোজন যোজন দূরত্ব থাকলেও একটি জায়গায় বেশ মিল রয়েছে! বিশ্বের সব তারকা খেলোয়াড়দের মধ্যে ফেসবুক জনপ্রিয়তায় সবার শীর্ষে আছেন রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদো। আর সেই পরিমাপে বাংলাদেশের মধ্যে সিংহাসনটি অলংকৃত করে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ক্রিস্টিয়ানো রোনালদো। ফুটবল মাঠে আলো ছড়িয়ে যাচ্ছেন নিয়মিত। একের পর এক ঝুলিতে পুরেছেন অসংখ্য অর্জন আর প্রাপ্তির খোরাক। কুড়িয়েছেন বহু সুনামও। তিনবারের বর্ষসেরা এই ফুটবলার মাঠে যেমন জনপ্রিয় ঠিক তেমনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও। প্রায় ১১ কোটিরও বেশি ভক্ত তাঁর। যা কিনা বিশ্বের সকল খেলোয়াড়কে ছাড়িয়ে।

অপরদিকে বাংলাদেশের মধ্যে জনপ্রিয়তায় তুঙ্গে থাকা সাকিব আল হাসানের ভক্তের সংখ্যা ৮২ লক্ষ ৩৯ হাজারেরও অধিক। যেখানে দ্বিতীয় অবস্থানে থাকা টাইগারদের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের ভক্ত ৭১ লক্ষ ৮০ হাজারের মত। আর এই কাতারে তিন নম্বর সারিতে অবস্থান করছেন টাইগারদের ওডিআই ও টি-টোয়েন্টি দলনেতা মাশরাফি বিন মুর্তজা। তাঁর ভক্তের সংখ্যা  প্রায় ৬২ লক্ষ ৪৫ হাজার। 

ভক্তের পছন্দের তালিকায় রোনালদোর পরেই রয়েছেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তাঁর ভক্ত ৮ কোটিরও অধিক। মেসির সতীর্থ নেইমার প্রায় সাড়ে ৫ কোটি ভক্ত নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন।

এ তিনজন ছাড়াও কিংবদন্তী ফুটবলার ডেভিড বেকহাম এবং আরেক সেনসেশন রোনালদিনহোও জনপ্রিয়তায় যথাক্রমে পাঁচ ও সাত নম্বরে রয়েছেন।

তবে মজার ব্যাপার হল এ দুই মহারথী ফটবলকে বিদায় জানালেও সমর্থকদের হৃদয় নিংড়ানো ভালোবাসা থেকে বঞ্চিত হননি। তাদের চোখ জুড়ানো পারফরম্যান্সের কথা ভালোভাবেই মনে রেখেছে ভক্তরা। জনপ্রিয়তার এ তালিকায়  দশ নম্বরে জায়গা করে নিয়েছেন ভারতীয় ক্রিকেট তারকা শচীন টেন্ডুলকার। অবসর জীবনেও ভক্তকুলের হৃদয়ের মণিকোঠায় কিংবদন্তিকে নিয়ে আগ্রহ এতটুকু কমেনি। ফেসবুকের এই পরিসংখ্যান অন্তত সে কথাই বলছে!

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে