Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.2/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৮-২০১৬

হল্যান্ডে টিউলিপ দেখার এখনই সময়!

হল্যান্ডে টিউলিপ দেখার এখনই সময়!

ফুল ভালবাসি আমরা সবাই। ঘরের ছোট্ট ব্যালকনিতে তাই লাগাই ফুল গাছ। ড্রয়িং রুম সাজাই ফুলের ছবিতে। উৎসবে খোপায় গুঁজি ফুল। আবার প্রিয়জনের দামী দামী উপহারের বদলে একটা ফুলের মালা আমাদের মুখে এনে দেয় ভুবন ভোলানো হাসি।


ফুলপ্রেমী আপনার জন্য সুখবর। হল্যান্ড এখন সেজেছে ফুলে ফুলে। ডাচ টিউলিপের মাঠের পর মাঠ জুড়ে বিছানো বাগান আপনাকে বিস্ময়ে অভিভূত করে দিতে বাধ্য। এপ্রিল থেকে মে মাস টিউলিপের সময়। সারা হল্যান্ডে শুরু হয়ে গেছে টিউলিপ ফ্লাওয়ার ফেস্টিভাল। আর দেরি না করে বেড়িয়ে আসুন আপনিও। জেনে নিন, কোথায় যাবেন!
 
কেওকেনহফ
এটি একটি পার্ক।এখানে প্রতি বছর ৭ মিলিয়ন ফুলের বাল্ব লাগানো হয়। বাগানগুলো এবং চারটি প্যাভিলিয়নে ফোটে নানান বর্ণের টিউলিপ, হায়াসিন্থ, ড্যাফোডিল, অর্কিড, গোলাপ,কার্নেশন, আইরিস, লিলি এবং আরও অনেক জাতের ফুল। আপনি বিমোহিত হয়ে যাবেন চোখ ধাঁধানো রঙ আর মন মাতানো সৌরভে।


কেওকেনহফে আপনার মনে হবে আপনি ফুলের সমূদ্রে ভেসে বেড়াচ্ছেন। বাগান আর প্যাভিলিয়নগুলো আলাদা আলাদা রঙের ফুলে সাজানো। প্রতি বছর পার্কটির থাকে ভিন্ন ভিন্ন থিম। তাই প্রতি বছর গেলেও নতুনই থাকবে এর আবেদন। অনন্য এই পার্কটি মিলিয়ন মিলিয়ন দর্শণার্থীদের আকৃষ্ট করে। তবে, মনে রাখতে হবে, টিউলিপ ফোটে শুধু মার্চের মাঝামাঝি থেকে মে মাসের মাঝামাঝি সময়ে। বছরের এই সময় ছাড়া বাকি সময় বন্ধ থাকে পার্কটি।
 
পার্কটি লিসে তে অবস্থিত, আমস্টারডাম আর হেগের মাঝামাঝি। এটি বলেনস্ট্রিকের প্রাণ। এখানে পৌছানো কঠিন কিছু নয়। শুধু কেওকেনহফ চিহ্নগুলো অনুসরণ করুন।


টিউলিপ ফেস্টিভাল দেখতে আরও যেখানে যাবেন-
১। উইন্ডো অন দ্যা ওয়াটার ফ্রন্ট
২। কেনটেনিয়েল পার্ক
৩। সিভিক সেন্টার
৪। ইয়াটচ বেসিন কনফারেন্স সেন্টার
৫।Noordoostpolder
৬। ওয়েস্টল্যান্ড
৭। Kop van Noord-Holland
৮।কলেন পার্ক
 
লিখেছেন- আফসানা সুমী

এফ/০৮:২৫/০৮মে

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে