Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৮-২০১৬

রীতিমতো ‘যম’ হয়ে উঠেছেন মুস্তাফিজ

রীতিমতো ‘যম’ হয়ে উঠেছেন মুস্তাফিজ

ভারতের অন্যতম সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। কিন্তু বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানের সামনে তিনি বড্ড অসহায়। তার জন্য রীতিমতো ‘যম’ হয়ে উঠেছেন মুস্তাফিজ। বাংলাদেশি এ পেসারের মুখোমুখি হওয়া মানেই ‘জাদেজা আউট’। শুক্রবার ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) এর প্রমাণ পাওয়া গেল আরেকবার। মুস্তাফিজের বলে ফের আউট হলেন তিনি। ‘কাটার মাস্টার’ খ্যাত এ পেসারের বল উড়িয়ে মারতে গিয়ে ভুবনেশ্বরের হাতে ক্যাচ দিয়ে ফেরেন জাদেজা। করেন ১৩ বলে ১৮ রান। অভিষেকের পর ভারতের বিপক্ষে ৩ ওয়ানডে ও ২ টি-টোয়েন্টি খেলেছেন মুস্তাফিজ। ওই পাঁচবারই মুস্তাফিজের মুখোমুখি হন জাদেজা। আর ভারতীয় প্রিমিয়ার লীগে মুস্তাফিজের মুখোমুখি হলেন দুবার।

এ নিয়ে তাদের মোট মুখোমুখি ৭ বার। এরমধ্যে ৬ বারই মুস্তাফিজের বলে আউট হয়েছেন জাদেজা। আর তিনবারই বোল্ড। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে গুজরাট লায়ন্সের প্রথম ম্যাচেও ফিজের বলে আউট হন জাদেজা। সেবার ভারতের এ ব্যাটসম্যানকে বোকা বানিয়ে বোল্ড করেন মুস্তাফিজ। ফিজের বিপক্ষে জাদেজার খাবি খাওয়ার দৃশ্য দেখা যাবে ব্যাটিং পরিসংখ্যান দেখলে। এ পর্যন্ত মুস্তাফিজের ৩০ বল মোকাবিলা করেছেন তিনি। এতে রান করেছেন মাত্র ১৬। আউট হয়েছেন ৬ বার।

শুক্রবার দারুণ উজ্জ্বল ছিলেন মুস্তাফিজ। তিনি ১৭ রানে নেন ২ উইকেট। আইপিএলে এখন তার উইকেট ১০। চলতি আসরে কোনো ম্যাচে তিন উইকেট না নিয়েও মোট ১০ উইকেট নেয়া একমাত্র খেলোয়াড় তিনি। মুস্তাফিজ-ভুবনেশ্বর কুমারদের বোলিং নৈপুণ্যে এদিন গুজরাট ৬ উইকেটে ১২৬ রান তুলে। জবাবে ৬ বল হাতে রেখে ৫ উইকেটে জয় তুলে নেয় হায়দরাবাদ। গুজরাট এ নিয়ে সর্বশেষ তিন ম্যাচ হারলো। অথচ প্রথম সাত ম্যাচে তাদের হার ছিল মাত্র একটি। তবে এখনও তারা পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে টিকে আছে। অন্যদিকে ৮ ম্যাচে ৫ জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে মুস্তাফিজের সানরাইজার্স হায়দরাবাদ।

এফ/০৭:৫৫/০৮মে

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে