Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-০৮-২০১৬

বজ্রপাতে সারাদেশে নিহত ১১

বজ্রপাতে সারাদেশে নিহত ১১

ঢাকা, ০৮ মে- সারাদেশে শনিবার (৭ মে) বজ্রপাতের ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। তারা হলেন, ওসমান গনি (২২), সানি শেখ (১৪), লালু মিয়া (৪০), সাইফুল ইসলাম (৩৯), মুকুল (৩২), মোখলেছুর রহমান(৪০), জাহাঙ্গীর হোসেন (৩৫), সোহেল (১৬), আলম মিয়া (৪০), আব্দুল হালিম (৩৫) ও রবিন পাহান (৪০)।

শরীয়তপুর: দুপুরে জাজিরার কাজীরহাট গ্রাতে বজ্রপাতে ওসমান গনি (২২) নামে এক কৃষক নিহত হয়েছেন। নিহত ওসমান গনি জামালপুর জেলার মেলান্দ থানার মধ্যের চর গ্রামের রবিউল ইসলামের ছেলে।

নিহত ওসমান গনি ধানকাটার জন্য জামালপুর জেলা থেকে জাজিরা উপজেলা কাজীরহাট গ্রামে স্বপরিবারে বসবাস করছেন। শনিবার সকালে ধান কাটার উদ্দেশ্যে বৃষ্টির মধ্যে বের হলে দুপুরে বজ্রপাতে মাঠের মধ্যে ধানকাটা অবস্থায় তার মৃত্যু হয়।

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর উপজেলায় বজ্রপাতে মোখলেছার রহমান (৫০) নামে এক কৃষক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। দুপুরে পশ্চিম বেলপুকুর চক পাড়ায় এ ঘটনা ঘটে।

মোখলেছার রহমান ও তার পরিবারের লোকজন বাড়ির পাশের একটি সড়কে বোরো ধান মাড়াইয়ের কাজ করছিল। এসময় হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলে মোখলেছুর রহমান নিহত হন। এসময় এক নারীসহ তিনজন আহত হন। আহতদের মধ্যে ইলিয়াছ হোসেন (৪০) ও ইদ্রিস আলী (৩৫)কে সৈয়দপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ: বজ্রপাতে তিন জনের মৃত্যু হয়েছে। বিকালে উপজেলার রুপবাটি ইউনিয়নে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, শ্যালাকাতি গ্রামের হাজী নুরু বক্সের ছেলে জাহাঙ্গীর হোসেন (৩৫), ঢায়া গ্রামের আব্দুস সামাদের ছেলে মো. সোহেল (১৬) ও আবদুল হালিম (৩৫)। বিকেল ৩টার দিকে ধানক্ষেতে কাজ করছিলেন ওই দুইজন। এ সময় বজ্রপাত হলে তাদের মৃত্যু হয়।

জয়পুরহাট: সদর উপজেলায় বজ্রপাতে রবিন পাহান (৪০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত দুই শ্রমিক জেলা আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রবিন পাহান পাথুরিয়া গ্রামের মৃত যোগেন পাহানের ছেলে।

শনিবার সকালে উপজেলার তেঘরবিশা গ্রামের পাশে একটি ইট ভাটায় কাজ করছিলেন তারা। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই রবিন মারা যান ও দুইজন গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে ওই হাসপাতালে ভর্তি করানো হয়। তারা হলেন, কুজিশহর গ্রামের সাইফুল ইসলাম (৩০) ও নাকুরিয়া গ্রামের মুকুল হোসেন (৩২)।

এছাড়া, শ্রীবরদী উপজেলায় শনিবার বজ্রপাতে ২ জন নিহত হয়েছেন। শনিবার সকালে উপজেলার দক্ষিণ ষাইট কাঁকড়া গ্রামে  আলম মিয়া (৪০) গাছের নিচে দাঁড়ানো অবস্থায় এবং বন্ধধাতুয়া গ্রামে লালু মিয়া (৪০) ধান কাটার সময় বজ্রপাতে গুরুত্বর আহত হন। পরে তাদের শ্রীবরদী স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

আর বাগেরহাটের মোরেলগঞ্জে সানি শেখ (১৪) নামে ৮ম শ্রেণির এক ছাত্র বজ্রপাতে নিহত হয়েছেন। বিকেল ৬ টার দিকে ঝড়ের সময় জিউধরা ইউনিয়নের কুরুপের ধাইড় গ্রামে এ ঘটনা ঘটে। সানি পার্শ্ববর্তী রামপাল উপজেলার ভোজপাতিয়া ইউনিয়নের ঘের ব্যবসায়ী আলম শেখের ছেলে বলে জানা গেছে।

জিউধরা ইউনিয়ন চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম বাদশা জানান, বিকেলে ঝড়ের সময় একটি মৎস্য ঘেরের ঘেরে বজ্রপাত হলে সানি মারা যায়। নিহত সানি তার দাদু শওকত ভান্ডারীর সাথে ঘেরে যাচ্ছিলো।

এফ/০৭:২৮/০৮মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে