Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৮-২০১৬

দারুণ জয়ে শিরোপা উদযাপন লেস্টারের

দারুণ জয়ে শিরোপা উদযাপন লেস্টারের

লেস্টার, ০৮ মে- নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেই নায়ক বনে গেলেন জেমি ভার্ডি। তারকা হয়ে ওঠা এই স্ট্রাইকারের জোড়া গোলে এভারটনকে হারিয়ে বিজয়ীর বেশেই শিরোপা উদযাপন করল লেস্টার সিটি।  

ঘরের মাঠে ইপিএল শিরোপা উঁচিয়ে ধরার রাতে ৩-১ গোলে জিতেছে লেস্টার। দলের অন্য গোলটি করেন অ্যান্ডি কিং।

লেস্টার সিটির কিং পাওয়ার স্টেডিয়ামে শনিবার ছিল উৎসবের আমেজ। ক্লাবের ১৩২ বছরের ইতিহাসে প্রথমবারের মতো ইংলিশ ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতার শিরোপা জয়ের উৎসব। ফুটবল ইতিহাসে অন্যতম সেরা চমকের জন্ম দেওয়ার পর এ রাতেই প্রথম চ্যাম্পিয়নের মর্যাদায় খেলতে নামে জেমি ভার্ডি-রিয়াদ মাহরেজরা।

রূপকথার নায়কদের অভিনন্দন জানাতে এবং প্রিয় দলের শিরোপা উৎসবের সাক্ষী হতে আসা সমর্থকেদের কণ্ঠে ছিল বিজয়ের গান। মূল কারিগর কোচ ক্লাওদিও রানিয়েরিকে নিয়ে উচ্চারিত শব্দগুলো যেন ছিল জয়োধ্বনি।

দুই ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন হওয়ার গর্ব আর সমর্থকদের এমন ভালোবাসায় আবেগে নিজেদের কাজটা ভোলেননি লেস্টারের খেলোয়াড়ারা। দুই ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা ভার্ডি পঞ্চম মিনিটেই দলকে এগিয়ে দেন। অ্যান্ডি কিংয়ের উঁচু করে বাড়ানো বল জালে জড়াতে আলতো একটা টোকার দরকার ছিল। দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে ক্ষিপ্র গতিতে ছুটে এসে সহজেই গোলরক্ষককে পরাস্ত করেন এই ইংলিশ স্ট্রাইকার।
৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন প্রথম গোলে অবদান রাখা কিং। মাহরেজের পাস ধরে ডান পায়ের শটে বল জালে জড়ান ওয়েলসের এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল এভারটন। কিন্তু সেনেগালের মিডফিল্ডার ওমার নিয়াসির চিপ শট হেড করে ফেরান গোলরক্ষক কাসপের স্মাইকেল। ৫৯তম মিনিটে ফের লেস্টারকে বাঁচান স্মাইকেল; ছয় গজ বক্সের মধ্যে থেকে রোমেলু লুকাকুর শট প্রতিহত করেন তিনি।

এর পাঁচ মিনিট বাদে ভার্ডিকে ডি বক্সের মধ্যে ইংলিশ ডিফেন্ডার ম্যাথিউ পেনিংটন ফাউল করলে পেনাল্টি পায় লেস্টার। তা থেকে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করে ফেলেন ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের বর্ষসেরা ভার্ডি।

এই গোলের সাহায্যে ২৪ গোল নিয়ে ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার সের্হিও আগুয়েরোকে ছাড়িয়ে এবারের লিগে গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে উঠলেন ভার্ডি। এক গোল বেশি করে শীর্ষে আছেন টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন।

বদলি নামা জার্মান ফরোয়ার্ড জেফ শ্লুপকে ৭০তম মিনিটে ডি বক্সের মধ্যে এভারটনের মিডফিল্ডার ড্যারন গিবসন ফাউল করলে আবার পেনাল্টি পায় লেস্টার। এবার ক্রসবারের উপর দিয়ে বল উড়িয়ে হ্যাটট্রিকের সুযোগ নষ্ট করেন এই ইংলিশ ষ্ট্রাইকার। বাকি সময়ে হ্যাটট্রিকের আরও দুটি সুযোগ নষ্ট করেন ভার্ডি।
৮৭তম মিনিটে হারের ব্যবধান কমায় এভারটন। দুজনকে কাটিয়ে দুরূহ কোণ থেকে দলের একমাত্র গোলটি করেন বদলি নামা বেলজিয়ামের ফরোয়ার্ড কেভিন মিরালাস।

এই জয়ে ৩৭ ম্যাচ শেষে লেস্টারের পয়েন্ট ৮০।

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে