Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৭-২০১৬

ভারতেই হলিউডের কাছে ধরাশায়ি বলিউডের সিনেমা

ভারতেই হলিউডের কাছে ধরাশায়ি বলিউডের সিনেমা

মুম্বাই, ০৭ মে- গত শুক্রবার ভারতে একসঙ্গে মুক্তি পেয়েছে চার চারটি সিনেমা। এরমধ্যে একটি হলিউডের জনপ্রিয় সিক্যুয়াল ‘ক্যাপ্টেন আমেরিকা ৩’। মুক্তির প্রথম দিনেই খোদ ভারতেই হলিউডের ছবির কাছে ধরাশায়ি বলিউডের নতুন তিন সিনেমাসহ গত সপ্তাহের বক্স অফিস মাতানো সিনেমা ‘বাঘি’!   

ভারতে দিনকে দিন বলিউডের সিনেমা থেকে কদর বাড়ছে হলিউডের সিনেমার। হলিউডের সিনেমা নিয়ে ভারতীয় দর্শকদকের আগ্রহও ব্যাপক। আর এই জন্যই হলিউডের চৌকস ব্যক্তিরা ভারতের বাজার ধরতে প্রায়শই আমেরিকা ইউরোপের মতন ভারতেও একসঙ্গে তাদের সিনেমা মুক্তি দিচ্ছেন। এমনকি কখনো কখনো হলিউডের আগেই ভারতে মুক্তি পাচ্ছে হলিউডের সিনেমা! তার উজ্জল দৃষ্টান্ত গত মাসে মুক্তি পাওয়া হলিউডের আলোচিত ছবি ‘দ্য জঙ্গল বুক‘। আর এবার হলিউডের সঙ্গে গত ৬মে ভারতের প্রেক্ষাগৃহগুলোতেই মুক্তি পেল হলিউডের সিনেমা ‘ক্যাপ্টেন আমেরিকা‘। আর মুক্তির প্রথম দিনেই বলিউডের আর চারটা ছবিকে পেছনে ফেলে বক্স অফিসেও বাণিজ্য করলো দুর্দান্ত!


৬ মে হলিউডের ‘ক্যাপ্টেন আমেরিকা’সহ ভারতের প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি পেয়েছে বলিউডের নতুন তিন সিনেমা। এরমধ্যে আছে সানি লিওন অভিনীত সিনেমা ওয়ান নাইট স্ট্যান্ড, শারমান জোশির ১৯২০ লন্ডন এবং মনোজ বাজপেয়ী অভিনীত সিনেমা ট্রাফিক। অথচ মুক্তির প্রথম দিনেই বলিউডের তিন ছবি থেকেও দ্বিগুনের বেশি আয় করেছে হলিউডের ছবিটি।

মুক্তির প্রথম দিনে সানি লিওনের ছবিটির আয় ষাট লাখ রুপি, শারমান জোশির ‘১৯২০ লন্ডন‘ আয় করেছে দেড় কোটি রুপি আর মনোজের ট্রাফিক আয় করেছে বাইশ লাখ রুপি। নতুন এই তিন ছবি মিলিয়ে প্রথম দিনে বক্স অফিসে বলিউডের আয় ২ কোটি ৩২ লাখ রুপি। আর গেল সপ্তাহে বক্স অফিস মাত করে দেয়া শ্রদ্ধা কাপুর ও টাইগার শ্রফ অভিনীত ‘বাঘি‘ সিনেমার আয়ও নিম্নগামি। এদিন শ্রদ্ধার বাঘি আয় করেছে মাত্র সোয়া দুই কোটি রুপি। আর অন্যদিকে একইদিনে ভারতের সিনেমা হলে হলিউডের ছবি ‘ক্যাপ্টেন আমেরিকা ৩‘ আয় করেছে সাড়ে আট কোটি রুপি!     

এসব বিবেচনায় বলা যায়, সত্যিই ভারতীয় দর্শকরা দিন দিন হলিউডের সিনেমার দিকেই এগুচ্ছেন। তাছাড়া বলিউডের একাধিক অভিনেতা অভিনেত্রীতো বলিউড ছেড়ে হলিউডের দিকেই ঝুঁকছেন! 


ছবি:  ১৯২০ লন্ডন
নির্মাতা: টিনু সুরেশ দেশাই
বাজেট: ১২ কোটি রুপি
প্রথম দিনের আয়: ১.৫ কোটি রুপি


ছবি: ওয়ান নাইট স্ট্যান্ড
নির্মাতা: জেসমিন ডি’সুজা
বাজেট: ১৪ কোটি রুপি
প্রথম দিনের আয়: ৬০লাখ রুপি


ছবি: ট্রাফিক
নির্মাতা: রাজেস পিল্লাই
প্রথম দিনের আয়: ২২ লাখ রুপি


ছবি- ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার
নির্মাতা: জয়ে রুশো, অ্যান্থনি রুশো
বাজেট: ২৫০ মিলিয়ন ডলার
ভারতে মুক্তির প্রথম দিনে আয়: ৮কোটি ৫০ লাখ রুপি

আর/১০:৩৪/০৭ মে

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে