Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৭-২০১৬

শাহরুখের বিরুদ্ধে মিষ্টি দোকানির মামলা

শাহরুখের বিরুদ্ধে মিষ্টি দোকানির মামলা

গত ১৫ এপ্রিল মুক্তি পেয়েছে বলিউড কিং শাহরুখ খান অভিনীত সিনেমা ‘ফ্যান’। মুক্তির পর প্রথম সপ্তাহে ছবিটি মোটামুটি বক্স অফিস মাতালেও দ্বিতীয় সপ্তাহে এসেই ঢিমেতালে হয়ে যায়। বক্স অফিসে যখন ‘ফ্যান’-এর মন্দাকাল আর তখনই ছবি আর ছবির অভিনেতা শাহরুখের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠালেন এক মিষ্টির দোকানি!

শাহরুখের সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি ‘ফ্যান’ ছবিতে বিনা অনুমতিতে একটি মিষ্টি দোকানির নাম দেখানো হয়েছে। সেটাও সমস্যা নয়, বরং প্রাচীন মিষ্টির এই দোকানকে নাকি অবমাননাও করেছেন শাহরুখ। ভালোভাবে উপস্থাপন না করায় বহু বছল ধরে চলমান মিষ্টির এই দোকানের বহু বছরের ঐতিহ্যে আঘাত লেগেছে।


‘ফ্যান’ ছবিতে দেখা যায়, সুপারস্টার আরিয়ান খানের সঙ্গে সাক্ষাৎ করতে দিল্লী থেকে গৌরব নামে তার এক অন্ধ ভক্ত আসে মুম্বাই। আসার সময় সে সঙ্গে নিয়ে আসে ‘ঘন্টেওয়ালা মিষ্টি দোকান’-থেকে এক বাক্স মিষ্টি। কিন্তু আরিয়ান খানের সঙ্গে তার বাড়ির সামনে দেখা করতে এলে অসংখ্য মানুষের ভিড়ে ঠেলাঠেলিতে বাক্সের মিষ্টিগুলো মাটিতে পড়ে যায়। আর মিষ্টি পড়ে যাওয়ার এই দৃশ্যকেই অবমাননা হিসেবে দেখছেন বাস্তবের ‘ঘন্টেওয়ালা মিষ্টি দোকান’-এর মালিক সুশান্ত জয়েন। আর এই জন্যই তিনি যশরাজ ফিল্মের ছবি ‘ফ্যান’-এর বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন।

আইনি নোটিশে মিষ্টি দোকানি ‘ফ্যান’ ছবিতে তার দোকানের মিষ্টির বাক্সটির দৃশ্য ছাড়াও একটি ডায়ালগও সরিয়ে ফেলতে বলেছেন। যশ রাজ ফিল্ম ছাড়াও তিনি আইনি নোটিশ পাঠিয়েছেন বলিউড কিং শাহরুখ খান, নির্মাতা মনিশ শর্মা এবং ছবির চিত্রনাট্যকার হাবিব ফয়সাল ও শরৎ কাটারিয়ার নামে।

ঘন্টেওয়ালা মিষ্টি দোকানটি বেশ পুরনো। ছবিতে মিষ্টি নিয়ে শাহরুখের অবমাননাকর দৃশ্যটি ছাড়াও ডায়ালগেও দোকানের ভাবমূর্তি ক্ষূণ্ন হয়েছে দাবী করে মিষ্টি দোকানির আইনজীবী অঙ্কিত শাহনি ফ্যান ছবিটির সঙ্গে যুক্তদের বিরুদ্ধে ট্রেডমার্ক লঙ্ঘনের কথাও বলেন। তাই আইনি নোটিশে ওই দোকান সম্পর্কে সব ধরনের রেফারেন্স সরিয়ে ফেলারও নির্দেশ দেয়া হয়েছে।  


গত বছরে সাকল্যে মুক্তি পেয়েছিল বলিউড কিং খান অভিনীত মাত্র একটি ছবি ‘দিলওয়ালে’। তারকাসমৃদ্ধ ওই ছবিটি বক্স অফিসে ব্যবসা করতে সমর্থ হলেও নুন্যতম প্রশংসা আদায় করে নিতে পারেনি সিনে-আলোচকদের।  শাহরুখ অভিনীত এযাবৎ কালের সবচেয়ে বাজে ছবিগুলোর একটি দিলওয়ালে, এমন কথাও বলেছিলেন অনেকে। কিন্তু সব সমালোচনাকে পাশ কাটিয়ে ‘ফ্যান’ নিয়ে ফিরলেন প্রেক্ষাগৃহে। মুক্তির প্রথম সপ্তাহে দুর্দান্ত দেখালেও ছবিটি শেষ পর্যন্ত চল গেছে ফ্লপের তালিকায়। ১০৫ কোটি রুপি খরচে নির্মিত ছবিটি প্রায় চার সপ্তাহেও নির্মাণ ব্যয়ই উঠাতে পারেনি। এখন পর্যন্ত ছবিটি আয় করেছে মাত্র ৮৩ কোটি রুপি। আর এরমধ্যে আবার মিষ্টিওয়ালার আইনি নোটিশ!

এফ/২৩:৩০/০৭মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে