Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৭-২০১৬

শচীনকে টপকে গেলেন কোহলি

শচীনকে টপকে গেলেন কোহলি

বেঙ্গালুরু, ০৭ মে- আইপিএল-এ ভারতের ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকারকে টপকে গেছেন বিরাট কোহলি। ঘরোয়া এই লিগের তিন মৌসুমে পাঁচশ বা তার বেশি রান করার রেকর্ড গড়েছেন তিনি।

শনিবার ধোনির পুনের বিপক্ষে মাঠে নামার আগে রেকর্ড গড়তে মাত্র ৬৭ রান দরকার ছিল কোহলির। পুনের বিপক্ষে ব্যাট হাতে সেঞ্চুরি করেছেন। সেই সঙ্গে শচীনকে টপকে গেলেন তিনি।

আইপিএল-এ অধিনায়ক হিসেবে দুই মৌসুমে ৫০০ বা তার বেশি রান করার করেছিলেন শচীন। কোহলি গত মৌসুমেই শচীনকে ছুঁয়ে ফেলেন। এবার বাকি ছিল টপকে যাওয়া। সেটি করে দেখালেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক।

২০১০ ও ২০১১ আইপিএলে যথাক্রমে ৬১৮ ও ৫৫৩ রান করেছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক শচীন। ক্রিকেট থেকে অবসর নেয়া এই তারকা এখন আর আইপিএল-এ খেলছেন না।

এদিকে রয়্যাল চ্যালেঞ্জার্সের দলনেতা কোহলি ২০১৩ ও ২০১৫ সালে যথাক্রমে ৬৩৪ ও ৫০৫ রান করেছেন।

শনিবার চিন্নাস্বামী স্টেডিয়ামে পুনে সুপারজায়েন্টের বিরুদ্ধে ৫৮ বলে ৮টি চার ও ৭টি ছক্কায় অপরাজিত ১০৮ রান করেন। তার টি২০ ক্যারিয়ারে এটি দ্বিতীয় সেঞ্চুরি। সেই সঙ্গে এবারের আইপিএল-এ তার মোট রান হলো ৫৪১।

আর/১০:৩৪/০৭ মে

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে